ফের বিমান হানা ইজরায়েলের, মৃত ৫৫ শিশু
ফাইল ছবি- সংগৃহীত

ফের বিমান হানা ইজরায়েলের, মৃত ৫৫ শিশু

গাজা স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, বিমান হানায় মৃত্যু হয়েছে ৫৫ জন শিশু-সহ ১৮৮ জনের।

গত সাতদিন ধরে ইজরায়েল ও প্যালেস্টাইনের মধ্যে টানা সংঘর্ষ চলছে। রবিবার ভোরে ফের গাজার ওপর বিমান হামলা চালায় ইজরায়েল৷ তার জেরে হিংসার আগুনে ফের উত্তপ্ত হয়ে উঠেছে ইজরায়েল ও প্যালেস্তাইন। সর্বশেষ খবর অনুযায়ী, গাজা স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, বিমান হানায় মৃত্যু হয়েছে ৫৫ জন শিশু-সহ ১৮৮ জনের। আহত হয়েছেন ১২৩০ জন প্যালেস্তিনীয়।

অন্যদিকে, গাজা থেকে ইজরায়েলের দিকে এখনও পর্যন্ত ২ হাজার ৫০০টি রকেট হামলা হয়েছে৷ ইজরায়েল জানিয়েছে, ২ শিশু-সহ ১০ জনের মৃত্যু হয়েছে। রবিবার ভোরে গাজা সিটির ১২ তলার একটি বহুতলে বিমান হানা চালায় ইজরায়েল। ওই বহুতলে আমেরিকার অ্যাসোসিয়েটেড প্রেস ও কাতারের আল জাজিরার অফিস। হামলার কড়া নিন্দা করেছে দু'টি সংবাদমাধ্যম।

ফের বিমান হানা ইজরায়েলের, মৃত ৫৫ শিশু
ইজরায়েল-প্যালেস্তাইনের সংঘর্ষ নিয়ে জরুরি বৈঠকে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সংঘর্ষ থামাতে ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু ও প্যালেস্তাইনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে আহ্বান জানিয়েছেন ৷ তবে তাতে ভ্রুক্ষেপ না-করে দু দেশই জানিয়ে দিয়েছে হামলা চলবে। বহু বছরের ইজরায়েল-প্যালেস্তাইন দ্বন্দ্ব ও সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গুরুত্বপূর্ণ বৈঠকে বসার কথা রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in