বেশ কিছু ক্ষমতাশালী মানুষের কাছ থেকে আক্রমণাত্মক ফোন কল - লন্ডন গেলেন সেরাম সিইও আদর পুনাওয়ালা

এর আগে ‘দ্য টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান – তিনি দেশের বেশ কিছু ক্ষমতাশালী মানুষের কাছ থেকে আক্রমণাত্মক ফোন কল পাচ্ছিলেন, যারা তাঁকে কোভিশিল্ড সরবরাহ করতে বলছিলো।
বেশ কিছু ক্ষমতাশালী মানুষের কাছ থেকে আক্রমণাত্মক ফোন কল - লন্ডন গেলেন সেরাম সিইও আদর পুনাওয়ালা
আদর পুনাওয়ালাফাইল ছবি সংগৃহীত

আচমকাই ইংল্যান্ড চলে গেলেন সেরাম ইন্সটিটিউটের সিইও আদর পুনাওয়ালা। আপাতত তিনি লন্ডনে আছেন বলে জানিয়েছেন। শনিবার লন্ডন থেকে পুনাওয়ালা জানান, কোভিড ভ্যাকসিন নিয়ে অত্যন্ত চাপে থাকার কারণে তিনি দেশ ছেড়েছেন। এর আগে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আদর পুনাওয়ালার জন্য ওয়াই ক্যাটাগরির নিরাপত্তার ব্যবস্থা করেছিলো কেন্দ্রীয় সরকার।

এর আগে ‘দ্য টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান – তিনি দেশের বেশ কিছু ক্ষমতাশালী মানুষের কাছ থেকে আক্রমণাত্মক ফোন কল পাচ্ছিলেন, যারা তাঁকে কোভিশিল্ড সরবরাহ করতে বলছিলো। অতিরিক্ত এই চাপের জন্যেই তিনি দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরও জানান – আপাতত তিনি বেশ কিছুদিন লন্ডনেই থাকবেন এবং এই পরিস্থিতিতে দেশে ফিরতে চাননা। সকলেই আমার ওপর দায় চাপাতে চাইছে কিন্তু আমার পক্ষে একা কিছু করা সম্ভব নয়। আমি এরকম কোনো পরিস্থিতিতে পড়তে চাই না, যেখানে নিজের কাজ করার চেষ্টা করতে হবে এবং এক্স ওয়াই জেড-এর চাহিদা পূরণ করতে হবে। এরা কী কী করতে পারে সে সম্পর্কেও আমার ধারণা নেই।

সূত্র অনুসারে, তিনি অক্সফোর্ড/ অ্যাস্ট্রাজেনকার অনুমোদিত কোভিশিল্ড ভ্যাকসিনের উৎপাদন ব্রিটেনেও করতে পারেন। আগামী কয়েকদিনের মধ্যেই তিনি সেই ঘোষণা করতে পারেন বলে অনুমান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in