Afghanistan: পঞ্জশিরও দখল করল তালিবান! সালেহর দাবি, তাঁরা এখনও আত্মসমর্পণ করেননি

প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ বলেছেন, তাঁরা এখনও আত্মসমর্পণ করেননি। তবে তাঁরা খুব ভাল পরিস্থিতিতেও নেই।
Afghanistan: পঞ্জশিরও দখল করল তালিবান! সালেহর দাবি, তাঁরা এখনও আত্মসমর্পণ করেননি
ফাইল চিত্র

গত ১৫ আগস্টের পর থেকে আফগানিস্তানের একের পর এক প্রদেশ নিজের দখলে নিয়ে আসে তালিবান। কিন্তু পঞ্জশির প্রদেশের প্রধান আহমেদ মাসুদ কোনওভাবে মাথা নত করতে রাজি হননি। নিজেদের সেনা দিয়ে তালিবানকে ঠেকিয়ে রেখেছে। কিন্তু তবুও তালিবদের দাবি, তারা পঞ্জশির দখল করেছে। পাল্টা পঞ্জশিরের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে যে, তারা লড়াই চালিয়ে যাচ্ছে। তাদের সঙ্গে আছে প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ।

এক তালিবান কমান্ডার সংবাদ মাধ্যমে দাবি করেছে, তারা পুরো আফগানিস্তান দখল করেছে। পঞ্জশিরে বিরোধীরা পরাজিত হয়েছে। সোশ্যাল মিডিয়াতেও পঞ্জশিরের পতনের দাবি করা হয়েছে। কাবুলে উৎসব পালনে ঘনঘন বন্দুকের গুলির আওয়াজ শোনা গিয়েছে। উল্লেখ্য, ১৯৯৬ সালে আফগানিস্তানে তালিবান শাসন শুরু হয়। তখন থেকে ২০০১-এ আমেরিকার হানাদারির সময় পর্যন্ত পঞ্জশির তালিবানদের হাতের বাইরে ছিল।

Afghanistan: পঞ্জশিরও দখল করল তালিবান! সালেহর দাবি, তাঁরা এখনও আত্মসমর্পণ করেননি
Afghanistan: নতুন সরকারের নেতৃত্ব দেবেন আবদুল গনি বরাদর, গুরুত্বপূর্ণ পদে মোল্লা ওমরের পুত্র

পঞ্জশিরে থাকা বিরোধী বাহিনীর নেতাদের মধ্যে অন্যতম আফগানিস্তানের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ বলেছেন, তাঁরা এখনও আত্মসমর্পণ করেননি। তবে তাঁরা খুব ভাল পরিস্থিতিতেও নেই। তারা তালিবানদের হানাদারির মধ্যে রয়েছেন। পঞ্জশিরের নেতারাও তালিবানদের দাবি উড়িয়ে দিয়েছেন। আহমেদ মাসুদের অভিযোগ, পঞ্জশির নিয়ে পাকিস্তানের মিডিয়া মিথ্যা খবর ছড়িয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in