Afghanistan: কুন্দুজের মসজিদে আত্মঘাতী বোমা হামলা - নিহত কমপক্ষে ৫০, আহত বহু
কুন্দুজ শহরে আত্মঘাতী বোমা হামলাছবি হাসান সাজওয়ানীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Afghanistan: কুন্দুজের মসজিদে আত্মঘাতী বোমা হামলা - নিহত কমপক্ষে ৫০, আহত বহু

শুক্রবার কুন্দুজ শহরে এক মসজিদ লক্ষ করে এই আক্রমণ চালানো হয়। আফগানিস্তান প্রশাসন সূত্রে একথা জানা গেছে। এই ঘটনার কথা নিশ্চিত করেছেন আফগান তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী জাবিউল্লাহ মুজাহিদ।

আত্মঘাতী বোমা হামলায় আফগানিস্তানে কমপক্ষে ৫০ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার কুন্দুজ শহরে এক মসজিদ লক্ষ করে এই আক্রমণ চালানো হয়। আফগানিস্তান প্রশাসন সূত্রে একথা জানা গেছে। এই ঘটনার কথা নিশ্চিত করেছেন আফগান তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী জাবিউল্লাহ মুজাহিদ।

এই ঘটনা প্রসঙ্গে বিবিসি জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ছবিতে দেখা গেছে ছিন্নভিন্ন মৃতদেহ মসজিদের আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী এই আক্রমণের দায়ভার নেয়নি।

সূত্র অনুসারে শিয়া গোষ্ঠীর মানুষজনের ওপর এই হামলা চালিয়েছে সুন্নী গোষ্ঠীর উগ্রপন্থী দল এবং স্থানীয় ইসলামিক স্টেট (আই এস) গ্রুপ। এই দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ সুবিদিত।

আফগানিস্তানে আই এস-এর শাখা সংগঠন আই এস-কে সাম্প্রতিক সময়ে একাধিক আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে। যা মূলত করা হয়েছে দেশের পূর্ব প্রান্তে।

ঘটনা প্রসঙ্গে জাবিউল্লাহ মুজাহিদ জানিয়েছেন, “আজ বিকেলে কুন্দুজ শহরের খানাবাদ বান্দার এলাকায় শিয়া গোষ্ঠীর মানুষজনকে লক্ষ্য করে এক আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। যে ঘটনায় বেশ কিছু আফগান নাগরিক নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।”

স্থানীয় ব্যবসায়ী জালমাই আলোকাজি জানিয়েছেন ঘটনার পরেই তিনি দ্রুত হাসপাতালে পৌঁছান এবং সেখানে রক্তের প্রয়োজন আছে কিনা সেই বিষয়ে খোঁজখবর নেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.