Afganistan: সংঘর্ষে প্রাণ হারালেন পুলিৎজার জয়ী ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকি

আফগানিস্তানে সংঘর্ষের মাঝে পড়ে প্রাণ হারালেন রয়টার্স-এর ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকি। বলদাক অঞ্চলে তিনি কাজ করছিলেন। জানা গেছে আফগান সেনা ও তালিবানিদের সংঘর্ষের মাঝে পড়ে তাঁর মৃত্যু হয়েছে।
Afganistan: সংঘর্ষে প্রাণ হারালেন পুলিৎজার জয়ী ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকি
আফগানিস্তানে নিহত ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকিফাইল ছবি ট্যুইটার থেকে সংগৃহীত

আফগানিস্তানে সংঘর্ষের মাঝে পড়ে প্রাণ হারালেন রয়টার্স-এর ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকি। আফগানিস্তানের বলদাক অঞ্চলে তিনি কাজ করছিলেন। জানা গেছে আফগান সেনা ও তালিবানিদের সংঘর্ষের মাঝে পড়ে তাঁর মৃত্যু হয়েছে।

দানিশের মৃত্যু প্রসঙ্গে ভারতে আফগানিস্তানের রাষ্ট্রদূত ফারিদ মামুনডিজে এক ট্যুইট বার্তায় জানিয়েছেন গত রাতে কান্দাহারে দানিশ সিদ্দিকির মৃত্যু হয়েছে। ভারতীয় সাংবাদিক এবং পুলিৎজার পুরস্কার বিজয়ী দানিশ আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে কাজ করছিলেন। দু সপ্তাহ আগে তিনি কাবুলে যাবার সময় আমার সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই।

এই প্রসঙ্গে টোলো নিউজের পক্ষ থেকে এক ট্যুইটে জানানো হয়েছে – গত কদিন ধরে কান্দাহারের স্পিন বলদাক অঞ্চলে রয়টার্সের হয়ে ছবি তুলছিলেন ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকি। সেখানেই এক সংঘর্ষে তিনি প্রাণ হারিয়েছেন।

২০১৯ সালে মায়ানমারে রোহিঙ্গাদের ওপর অত্যাচারের ছবি তুলি পুলিৎজার পুরস্কার পেয়েছিলেন দানিশ সিদ্দিকি। রয়টার্সের চিত্র সাংবাদিকের একটি দলের হয়ে তিনি পুরস্কৃত হন। এই দলে দানিশ সিদ্দিকি ছাড়াও ছিলেন আদনান আবিদি। এক টেলিভিশন সাংবাদিক হিসেবে কর্মজীবন শুরু করে পরে তিনি চিত্র সাংবাদিকতায় যুক্ত হন। ২০১০ সালে তিনি ট্রেনি চিত্র সাংবাদিক হিসেবে রয়টার্সে যোগ দেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in