Afghanistan: জালালাবাদে প্রকাশ্যে গুলি, ১ সাংবাদিক সহ নিহত ৩

আফগানিস্তানের নানগারহার প্রদেশে এক গুলিবর্ষণের ঘটনায় এক সাংবাদিক সহ তিনজনের মৃত্যু হল। রবিবার আফগানিস্তান প্রশাসনের পক্ষ থেকে একথা জানানো হয়েছে।
ফাইল ছবি
ফাইল ছবি ছবি সিরাজ নুরানির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আফগানিস্তানের নানগারহার প্রদেশে এক গুলিবর্ষণের ঘটনায় এক সাংবাদিক সহ তিনজনের মৃত্যু হল। রবিবার আফগানিস্তান প্রশাসনের পক্ষ থেকে একথা জানানো হয়েছে।

সংবাদসংস্থা জিং হুয়ার সূত্র অনুসারে, সাংবাদিক ও লেখক সৈয়দ মারুফ সাদাত এবং তাঁর আত্মীয়রা একটি সেডান গাড়িতে করে জালালাবাদ শহরের পুলিশ ডিস্ট্রিক্ট ৫ দিয়ে যাবার সময় এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি তাঁদের ওপর গুলি চালান। এই ঘটনায় মারুফ সাদাতের ছেলে এবং গাড়ির ড্রাইভার গুরুতর আহত হয়েছে। এই ঘটনার নিন্দা করেছে আফগান জার্নালিস্ট সেফটি কমিটি।

এখনও কোনো গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেনি। যদিও তালিবানি প্রশাসনের পক্ষ থেকে ঘটনাটি সম্পর্কে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

গত ১৫ আগস্ট আফগানিস্তানে তালিবানি দখলদারির পর থেকে বিভিন্ন ঘটনায় জালালাবাদে এখনও পর্যন্ত কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। কাবুল থেকে ১২অ কিলোমিটার পূর্বে অবস্থিত এই শহরে তালিবানি দখলদারির পরেই আই এস এর মদতে বোমা বর্ষণ হয়। গতকালের এই আক্রমণের আগে শুক্রবারও পারওয়ান জেলার মূল কেন্দ্রস্থল চারিকার শহরে বোমা বর্ষিত হয়।

তালিবানি মুখপাত্র জাবিদুল্লাহ মুজাহিদের ঘনিষ্ঠ ডেপুটি হেড বিলাল কারিমি জানিয়েছেন, এই বিস্ফোরণের পরেই নিরাপত্তা বাহিনি ঘটনাস্থলে যায় এবং তল্লাশি অভিযান শুরু করে। টোলো নিউজ জানিয়েছে এই অঞ্চলে বেশ কিছু ইসলামিক স্টেট সদস্য গা ঢাকা দিয়ে আছে।

কারিমি আরও জানিয়েছেন, ইতিমধ্যেই কিছু আই এস সদস্য সংঘর্ষে নিহত হয়েছে এবং বেশ কিছু আই এস সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরও বলেন, আই এস-এর সঙ্গে সংঘর্ষের সময় তিন থেকে পাঁচজন তালিবানি নিরাপত্তা রক্ষাকর্মী এক বিস্ফোরণে আহত হয়েছেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in