Afganistan: শেষ ২৪ ঘণ্টায় সংঘর্ষে নিহত ৫৩ তালিবানি, আহত কমপক্ষে ৩৮
তালিবান সন্ত্রাসবাদীদের ওপর এয়ারস্ট্রাইকছবি আলি ওজক-এর ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

Afganistan: শেষ ২৪ ঘণ্টায় সংঘর্ষে নিহত ৫৩ তালিবানি, আহত কমপক্ষে ৩৮

আফগানিস্তানে তালিবানদের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে দেশের নিরাপত্তা বাহিনীর। গত ২৪ ঘণ্টায় একাধিক সংঘর্ষে কমপক্ষে ৫৩ জন তালিবানের নিহত হবার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কমপক্ষে ৩৮ জন।

আফগানিস্তানে তালিবানদের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে দেশের নিরাপত্তা বাহিনীর। গত ২৪ ঘণ্টায় একাধিক সংঘর্ষে কমপক্ষে ৫৩ জন তালিবানের নিহত হবার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কমপক্ষে ৩৮ জন। রবিবার আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে একথা জানানো হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রকের বিবৃতি অনুসারে, শেষ ২৪ ঘণ্টায় কাপিসা প্রদেশের তাগাব এবং নিজরাব জেলায় এক সংঘর্ষের ঘটনায় ১৮ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছে। আফগান বায়ুসেনার বিমান হানায় এই তালিবানিদের মৃত্যু হয়েছে। আফগানিস্তানের সংবাদসংস্থাকে উদ্ধৃত করে একথা জানিয়েছে জিংহুয়া। নিহতদের মধ্যে তিনজন তালিবানিদের ডিভিশনাল কম্যান্ডার বলে জানা গেছে।

এছাড়াও অন্য এক সংঘর্ষের ঘটনায় ২০ জন তালিবানি সেনা নিহত হয়েছে। হেলামান্দ প্রদেশের লস্কর গাহ অঞ্চল থেকে কিছুটা দূরে এই ঘটনা ঘটেছে। আহত হয়েছে ৮ তালিবানি সন্ত্রাসবাদী।

বালখ প্রদেশের কালদার জেলায় এক সংঘর্ষে নিহত হয়েছে ১৫ জন তালিবানি সন্ত্রাসবাদী। যেখানে বিমানহানায় কমপক্ষে ৬ সন্ত্রাসবাদী আহত হয়েছে। তালিবানদের কাছ থেকে বহু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়েছে সরকারি বিবৃতিতে। গত কয়েকদিন ধরেই তালিবানি সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযান জোরদার করেছে আফগান নিরাপত্তা বাহিনী।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in