করোনা ভীতি নস‍্যাৎ করে বিহু উৎসবে মাতলেন আসামবাসী

সমস্ত সরকারি নিষেধাজ্ঞাকে ফুৎকারে উড়িয়ে রাজ‍্যের বিভিন্ন জায়গায় বিহুর আনন্দে গা ভাসালেন জনতা। বলা বাহুল্য স্বাস্থ্যবিধি-মাস্ক কোনো কিছুই মানা হয়নি এই উৎসবে, যা উদ্বেগ বাড়াচ্ছে প্রশাসনের।
করোনা ভীতি নস‍্যাৎ করে বিহু উৎসবে মাতলেন আসামবাসী
ছবি ট্যুইটার থেকে সংগৃহীত

করোনা ভীতিকে নস‍্যাৎ করে বিহু উৎসবে মাতলেন আসামবাসী। সমস্ত সরকারি নিষেধাজ্ঞাকে ফুৎকারে উড়িয়ে রাজ‍্যের বিভিন্ন জায়গায় বিহুর আনন্দে গা ভাসালেন জনতা। বলা বাহুল্য স্বাস্থ্যবিধি-মাস্ক কোনো কিছুই মানা হয়নি এই উৎসবে, যা উদ্বেগ বাড়াচ্ছে প্রশাসনের।

সরকারের তরফ থেকে বিহু উৎসবে সেভাবে কোনো নিষেধাজ্ঞা জারি করা না হলেও করোনার দ্বিতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে উৎসব পালনের কথা বলা হয়েছিল। রাত্রি ১১টার মধ‍্যেই সমস্ত অনুষ্ঠানে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু অধিকাংশ উৎসব কমিটিই তা মানেনি বলে জানা গেছে। এই তালিকায় রয়েছেন বিখ্যাত গায়ক জুবিন গর্গও। রাত পৌনে একটায় অনুষ্ঠান শেষ করে মঞ্চে দাঁড়িয়েই তিনি বলেন, "নিয়মভাঙা প্রথম মানুষ সর্বদাই আমি।" গায়কের এই আচরণে ক্ষুব্ধ রাজ‍্যের স্বাস্থ্য দফতর। জুবিন গর্গ সহ যে সমস্ত গায়করা সরকারি নির্দেশিকা অমান‍্য করেছেন তাঁদের প্রত‍্যেকের বিরুদ্ধে এফআইআর দায়ের হবে বলে জানা গেছে।

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪৯৯ জন। এক সপ্তাহেরও কম সময় আগে এই সংখ্যাটা মাত্র পঞ্চাশের আশেপাশে ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে উত্তর-পূর্বের রাজ‍্যগুলি ছাড়া অন্য যে কোনো রাজ‍্য থেকে অসমে আসা ব‍্যক্তিদের করোনা পরীক্ষা বাধ‍্যতামূলক করার নির্দেশ দিয়েছে রাজ‍্য সরকার। বিমানবন্দরেই এই পরীক্ষা হবে। অবশ‍্য এর জন্য সরকার একটি মূল‍্য নির্ধারণ করে দিয়েছে, যা যাত্রীদেরই দিতে হবে। পরীক্ষার ফলাফলের ওপর নির্ভর করে যাত্রীকে বাড়ি পাঠানো হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in