Kolkata Book Fair: এক বছর পর ফিরছে কলকাতা বইমেলা, স্থান-কাল-থিম জানিয়ে দিল গিল্ড

৩১ জানুয়ারি থেকে সল্টলেকের সেন্ট্রাল পার্কে শুরু হবে বইমেলা। ২০২২ সালের বইমেলার থিম 'বাংলাদেশ'ই থাকছে। বঙ্গবন্ধু মুজিবর রহমানকে উৎসর্গ করা হবে এই বইমেলা।
Kolkata Book Fair: এক বছর পর ফিরছে কলকাতা বইমেলা, স্থান-কাল-থিম জানিয়ে দিল গিল্ড
বইমেলা ২০১৮ ছবি সৌজন্যে বুলবুল ইসলাম

এক বছর পর ফের ফিরছে বইমেলা। আগামী বছরের বইমেলার দিনক্ষণ ঘোষণা করে দিল পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড। ৩১ জানুয়ারি থেকে সল্টলেকের সেন্ট্রাল পার্কে শুরু হবে বইমেলা।

২০২২ সালের বইমেলার থিম 'বাংলাদেশ'ই থাকছে। ২০২১ সালের থিম ছিল বাংলাদেশ। কিন্তু করোনার কারণে বইমেলার আয়োজন করা সম্ভব হয়নি ২০২১ সালে। তাই ২০২২ সালে সেই একই থিম রাখা হচ্ছে। বঙ্গবন্ধু মুজিবর রহমানকে উৎসর্গ করা হবে এই বইমেলা। এমনটাই জানিয়েছেন পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি ত্রিদিব চট্টোপাধ্যায়।

ত্রিদিব চট্টোপাধ্যায় জানিয়েছেন, আগামী ১২ অক্টোবর সাংবাদিক বৈঠক করবেন তাঁরা। সেখানে ২০২২ সালের বইমেলা নিয়ে বিস্তারিত বলা হবে। সাধারণ প্রকাশক ও পাঠকদের মনে থাকা সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে সেদিন।

গিল্ডের পাবলিক রিলেশনের দায়িত্বে থাকা আধিকারিক জানিয়েছেন, কোভিড বিধি মেনে বইমেলার আয়োজন করা হবে। পাশাপাশি গিল্ডের তরফ থেকেও কিছু নিয়ম করা হবে। সেগুলিও সকলকে মানতে হবে।

১৯৭৬ সালে কলকাতার বুকে শুরু হওয়া বইমেলা ময়দান থেকে মিলন মেলা ঘুরে এখন সল্টলেকের সেন্ট্রাল পার্কে এসে থিতু হয়েছে। এদিকে বয়স বেড়েছে বইমেলার। মিলেছে আন্তর্জাতিক তকমা। তবে ঐতিহ্য এতটুকুও ফিকে হয়ে যায়নি। ২০১৯ বইমেলার থিম কান্ট্রি ছিল গুয়াতেমালা। ২০২০ সালে ছিল রাশিয়া। ২০২২ সালে তা হতে চলেছে বাংলাদেশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in