Gauri Ghosh: জীবনযুদ্ধে হার মানলেন বাচিক শিল্পী গৌরী ঘোষ

অবশেষে জীবনযুদ্ধে হার মানলেন গৌরী দেবী। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮০-এর কাছাকাছি। তাঁর মৃত্যুতে শিল্প ও সংস্কৃতি জগতে নেমে এসেছে শোকের ছায়া।
Gauri Ghosh: জীবনযুদ্ধে হার মানলেন বাচিক শিল্পী গৌরী ঘোষ
গৌরী ঘোষফাইল ছবি সংগৃহীত

শিল্প ও সংস্কৃতি জগতে নক্ষত্র পতন। প্রয়াত বাচিক শিল্পী গৌরী ঘোষ। বেশ কয়েকদিন আগে স্ট্রোক হয়েছিলো আবৃত্তি জগতের এই উজ্জ্বল নক্ষত্রের। তারপর থেকেই অসুস্থ ছিলেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভর্তি করা হয় আর এন টেগোর হাসপাতালে। গুরুতর অবস্থায় ছিলেন ভেন্টিলেশন সাপোর্টে। অবশেষে জীবনযুদ্ধে হার মানলেন গৌরী দেবী। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮০-এর কাছাকাছি। তাঁর মৃত্যুতে শিল্প ও সংস্কৃতি জগতে নেমে এসেছে শোকের ছায়া।

স্বাভাবিক ভাবেই গৌরী ঘোষের মৃত্যুতে শিল্পী মহলে নেমে এসেছে শোকের ছায়া। প্রখ্যাত আবৃত্তিকার ব্রততী বন্দোপাধ্যায় জানালেন, তিনি তাঁর মা'কে হারিয়েছেন। মাতৃসম গৌরী ঘোষের প্রয়াণে ব্রততী জানান, "মনে হচ্ছে দ্বিতীয়বার মাতৃহারা হলাম। পরিবারে মা চলে গেলে যে শূন্যতা সৃষ্টি হয়, এখন তেমনটাই মনে হচ্ছে।" তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আবৃত্তি জগতের বহুল জনপ্রিয় দম্পতি পার্থ ঘোষ ও গৌরী ঘোষ। রেডিওতে উপস্থাপক হিসেবে কেরিয়ার শুরু করেন তাঁরা দুজন। দমদমের এস পি মুখার্জী রোডের কাছে বাড়ি রয়েছে তাঁদের। দীর্ঘ তিন দশক ধরে আকাশবাণীর বহু অনুষ্ঠান পরিচালনা করেছেন গৌরী ঘোষ। স্বামী-স্ত্রী মিলে উপস্থাপন করেছেন অসংখ্য শ্রুতি নাটক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in