রাফায়েল চুক্তি সম্পর্কিত গ্রন্থের প্রথম মুদ্রণ রাতারাতি শেষ
রাফায়েল চুক্তি সম্পর্কিত গ্রন্থসংগৃহীত

রাফায়েল চুক্তি সম্পর্কিত গ্রন্থের প্রথম মুদ্রণ রাতারাতি শেষ

রাফায়েল চুক্তি প্রসঙ্গে ‘Rafale: The Scam That Shook the Nation’ শীর্ষক পুস্তিকাটির সমস্ত কপি বিক্রি হয়ে গেল। প্রকাশক সূত্রে জানা গেছে মোট ৮০০০ কপি বই ছাপা হয়েছিলো। যার সবটাই বিক্রি হয়ে গেছে। দ্বিতীয় দফায় আরও ১০ হাজার বই ছাপার কাজ চলছে।

গত বুধবার এস বিজয়নের লেখা এই বইটির প্রায় ১৫০ কপি তামিলনাড়ু পুলিশ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাজেয়াপ্ত করে। কোনো অফিসিয়াল স্ট্যাম্প ছাড়াই সাদা কাগজে লেখা এক নির্দেশের ভিত্তিতে এই বই বাজেয়াপ্ত করা হয়।

এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাবার পর নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই ঘটনার দায় অস্বীকার করা হয় এবং এর কিছুক্ষণ পরেই তামিলনাড়ু পুলিশের পক্ষ থেকে আটক করা বই ফিরিয়ে দেওয়া হয়।

মাত্র ১৫ টাকা দামের এই পুস্তিকাতে রাফায়েল চুক্তিতে দুর্নীতি সংক্রান্ত বেশ কিছু তথ্য আছে বলে জানা গেছে। এছাড়াও এই পুস্তিকাতে রাফায়েল চুক্তি প্রসঙ্গে সাংবাদিক এন রামের লেখা কিছু তদন্তমূলক প্রতিবেদনও স্থান পেয়েছে।

এই বইটি উদ্বোধন করে খ্যাতনামা সাংবাদিক এন রাম জানিয়েছিলেন, মানুষ কি নির্বাচনের সময় রাফায়েল নিয়ে আলোচনা করতে পারবে না? কোন আইনে এই বই বাজেয়াপ্ত করা হয়েছিলো? এটা কি গণতন্ত্র?

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in