Uttarakhand: রাজ্য বিজেপিতে ভাঙন, মন্ত্রীপদে ইস্তফা দিয়ে কংগ্রেসে যোগ দুই বিজেপি বিধায়কের

উত্তরাখণ্ডে আগামী বছর রাজ্য বিধানসভা নির্বাচনের আগেই ঘর ভাঙলো বিজেপির। রাজনৈতিক মহলকে বিস্মিত করে সোমবার বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন রাজ্যের মন্ত্রী যশপাল আর্য ও তাঁর ছেলে বিধায়ক সঞ্জীব আর্য।
Uttarakhand: রাজ্য বিজেপিতে ভাঙন, মন্ত্রীপদে ইস্তফা দিয়ে কংগ্রেসে যোগ দুই বিজেপি বিধায়কের
দল ছাড়ার পর রাহুল গান্ধীর সঙ্গে উত্তরাখণ্ডর বিজেপি নেতাছবি উত্তরাখণ্ড কংগ্রেস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উত্তরাখণ্ডে আগামী বছর রাজ্য বিধানসভা নির্বাচনের আগেই ঘর ভাঙলো বিজেপির। রাজনৈতিক মহলকে বিস্মিত করে সোমবার বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন রাজ্যের মন্ত্রী যশপাল আর্য ও তাঁর ছেলে বিধায়ক সঞ্জীব আর্য। কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা জানিয়েছেন, যশপাল আর্য তাঁর পদত্যাগপত্র মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দিয়েছেন।

উত্তরাখণ্ডের দলিত রাজনীতিতে প্রথম সারিতে আছেন যশপাল। তাঁর বিজেপি ত্যাগ অবশ্যই রাজ্য বিজেপির পক্ষে জোর ধাক্কা। তিনি রাজ্যের সামাজিক উন্নয়ন ও এক্সাইজ পরিবহন মন্ত্রী ছিলেন। বিগত বিধানসভা নির্বাচনের আগে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন।

কংগ্রেসের সাধারণ সম্পাদক এবং প্রচার কমিটির প্রধান হরিশ রাওয়াত এদিন জানান, যশপাল আর্যর কংগ্রেসে ফিরে আসায় দল উজ্জীবিত হবে।

অতি সম্প্রতি কংগ্রেসের পক্ষ থেকে হরিশ রাওয়াতকে প্রচার কমিটির প্রধান করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত তাঁকে উত্তরাখণ্ড-র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হয়নি। যদিও হরিশ রাওয়াতের সমর্থকরা ইতিমধ্যেই তাঁর সমর্থনে প্রচার শুরু করে দিয়েছেন। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে রাজ্যে কংগ্রেস যৌথ নেতৃত্বে চলবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in