Uttarakhand: চলছে দলবদল - কংগ্রেস ভেঙে বিধায়ককে ঘরে তুললো বিজেপি

উত্তরাখণ্ডে আরও একবার কংগ্রেসে ভাঙন ধরালো বিজেপি। রাজ্যের প্রভাবশালী দলিত নেতা তথা কংগ্রেস বিধায়ক রাজকুমার বিধানসভা নির্বাচনের কয়েকমাস আগে রবিবার বিজেপিতে যোগ দিলেন।
Uttarakhand: চলছে দলবদল - কংগ্রেস ভেঙে বিধায়ককে ঘরে তুললো বিজেপি
কংগ্রেস বিধায়ক রাজকুমার যোগ দিলেন বিজেপিতেছবি বিজেপি উত্তরাখণ্ড ফেসবুক ভিডিও থেকে স্ক্রিনশট

উত্তরাখণ্ডে আরও একবার কংগ্রেসে ভাঙন ধরালো বিজেপি। রাজ্যের প্রভাবশালী দলিত নেতা তথা কংগ্রেস বিধায়ক রাজকুমার বিধানসভা নির্বাচনের কয়েকমাস আগে রবিবার বিজেপিতে যোগ দিলেন। উত্তরাখন্ডের পুরোলা বিধানসভা কেন্দ্র থেকে দ্বিতীয় বারের জন্য বিধায়ক নির্বাচিত হয়েছেন রাজকুমার। গত বৃহস্পতিবার উত্তরাখণ্ডের বিজেপি প্রধান মদন কৌশিক এক দলবদল অনুষ্ঠানে যোগ দিয়ে জানিয়েছিলেন, বিভিন্ন বিরোধী দলের অনেক নেতাই তাঁদের সঙ্গে যোগাযোগ করছেন। আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই অনেক নামীদামী নেতা তাঁদের সঙ্গে যোগ দেবেন। প্রতি মাসেই কাউকে না কাউকে যোগ দিতে দেখা যাবে।

এদিন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, রাজ্য বিজেপি প্রধান মদন কৌশিক, রাজ্যসভার সদস্য এবং জাতীয় মিডিয়া প্রধান অনিল বালুনি এবং জাতীয় মিডিয়া সহ-ইনচার্জ সঞ্জয় ময়ূখের উপস্থিতিতে কংগ্রেস বিধায়ক বিজেপিতে যোগ দেন।

রাজকুমারকে দলে স্বাগত জানিয়ে কৌশিক বলেন, "তিনি দুই মেয়াদের বিধায়ক এবং রাজ্যজুড়ে তফসিলি সম্প্রদায়ের নেতা হিসেবে তাঁর প্রভাব আছে। তিনি তাঁর জীবন দিয়ে কাজ করেছেন এবং সর্বদা দরিদ্রদের সাহায্য করেছেন। অনেক অনুষ্ঠানে তিনি বিজেপির ভালো কাজের প্রশংসা করেছেন। দলীয় লাইনের বিরুদ্ধে গিয়ে তিনি তফসিলি সম্প্রদায় এবং দরিদ্রদের জন্য বিজেপি সরকারের ভালো কাজকে সমর্থন করেছেন। তাঁর যোগদান বিজেপিকে সাহায্য করবে। "

কংগ্রেস বিধায়ক রাজকুমার যোগ দিলেন বিজেপিতে
Uttarakhand: অন্য দলের আরও নেতা আমাদের দলে যোগ দেবে: উত্তরাখণ্ড বিজেপি প্রধান

মুখ্যমন্ত্রী ধামি বলেন, "তিনি সর্বদা সমাজের দরিদ্র ও বঞ্চিত জনগোষ্ঠীর জন্য কাজ করেছেন। বিজেপি সরকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে রাজ্যের উন্নয়নে কাজ করছে এবং রাজকুমার বিজেপিতে যোগ দেওয়ায় তৃণমূল স্তরে বিজেপি আরও শক্তিশালী হবে।" সদ্য বিজেপিতে যোগ দেওয়া রাজকুমারকে 'জন নেতা' আখ্যা দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রধান বলেন, "প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী ধামির নেতৃত্বে ডবল ইঞ্জিন সরকার রাজ্যের উন্নয়নে কাজ করছে।"

বিজেপিতে যোগদানের পর রাজকুমার বলেন, "দেশকে বিশ্বের মধ্যে শক্তিশালী হিসেবে প্রতিষ্ঠা করার সময় এসেছে। প্রধানমন্ত্রী মোদি উত্তরাখণ্ডের সার্বিক উন্নয়ন নিশ্চিত করেছেন। বিজেপি সরকার উত্তরাখন্ডে উন্নত যোগাযোগ ব্যবস্থা করেছে, রেল লাইন স্থাপন করেছে, সব আবহাওয়ার জন্য উপযুক্ত রাস্তা তৈরি করেছে। কোভিড চলাকালীন, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার অধীনে বিনামূল্যে রেশন প্রদান করেছে এবং আয়ুষ্মান ভারতের অধীনে স্বাস্থ্য সুরক্ষা প্রদান করে মানুষের সেবা করেছে।"

সাথে সাথে তিনি স্বাধীনতার পর থেকে এসসি সম্প্রদায়কে উপেক্ষা করার জন্য কংগ্রেসকে দায়ী করেন। রাজকুমার বলেন, "যখন বিজেপি এসসি সম্প্রদায়কে স্বাধীন ও স্বনির্ভর করার জন্য কাজ করছে, কংগ্রেস তাদের স্বাধীনতার পর থেকে ভর্তুকির উপর নির্ভরশীল করে তুলেছে। আজ উত্তরাখণ্ডে বিজেপির কাজ দেখে আমি তাদের দলে দিয়েছি।"

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in