Uttar Pradesh: অক্টোবর থেকেই প্রচারে কংগ্রেস, ৯ তারিখ বারাণসীতে সভা প্রিয়াঙ্কা গান্ধীর

অক্টোবর মাস থেকেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করবে কংগ্রেস। আগামী ৯ অক্টোবর প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতে জনসভা করতে চলেছেন দলের‌ সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।
Uttar Pradesh: অক্টোবর থেকেই প্রচারে কংগ্রেস, ৯ তারিখ বারাণসীতে সভা প্রিয়াঙ্কা গান্ধীর
প্রিয়াঙ্কা গান্ধী বঢরাফাইল ছবি, প্রিয়াঙ্কা গান্ধী বঢরার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অক্টোবর মাস থেকেই উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করে দেবে কংগ্রেস। আগামী ৯ অক্টোবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতে জনসভা করতে চলেছেন দলের‌ জেনারেল সেক্রেটারি প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। বারাণসীর প্রাক্তন কংগ্রেস সাংসদ রাজেশ মিশ্র এই সমাবেশের খবর নিশ্চিত করেছেন।

IANS সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, সমাবেশের প্রস্তুতি শুরু করে দেওয়া হয়েছে। রাজ‍্যবাসীকে পরিবর্তনের বার্তা দিতে এই সমাবেশের আয়োজন করা হচ্ছে।

এই মুহূর্তে পাঁচ দিনের সফরে লখনৌতে থাকা প্রিয়াঙ্কা গান্ধী এই সমাবেশের জন্য সম্মতি দিয়েছেন বলে জানা গেছে।

আগামী বছর অনুষ্ঠিত হওয়া বিধানসভা নির্বাচনে তরুণ প্রজন্মকে প্রার্থী করার ওপর জোর দিচ্ছে কংগ্রেস। সূত্রের খবর প্রায় ৬০ শতাংশ আসনই ছেড়ে দেওয়া হবে ৩০ থেকে ৪০ বছর বয়সীদের জন্য। এই সিদ্ধান্তেও সম্মতি দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী।

আগামী ১০ অক্টোবর পর্যন্ত সম্ভাব্য প্রার্থীদের কাছ থেকে আবেদন চেয়েছে কংগ্রেস। এই সম্পর্কে অবহিত দলের এক কর্মী জানিয়েছেন, "তরুণদের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। বিভিন্ন ইস‍্যুতে তাঁদের কৌশল, প্রচার, মতামত খুব স্পষ্ট। নেতৃত্ব মনে করে বিজেপি সরকারের দৃষ্টিভঙ্গির কারণে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই গ্রুপটি (তরুণ) এবং তাঁরা পরিবর্তন চায়। তাই তরুণ, যারা নিজেদের স্বাভাবিক চিন্তাভাবনার মাধ্যমে জনসাধারণের সাথে যোগাযোগ করতে পারে, তাদের প্রার্থী করতে চায় দল।"

তবে দলের অপর এক বিশিষ্ট নেতা উত্তরপ্রদেশের ক্ষেত্রে তরুণ প্রজন্মকে গুরুত্ব দেওয়ার পরিবর্তে ঐতিহ্যকে গুরুত্ব দেওয়ার পক্ষে সওয়াল করেছেন। তিনি IANS-কে জানিয়েছেন, "দল এখনো ইতিবাচক ও স্পষ্ট দৃষ্টিভঙ্গিতে বিষয়গুলো রাখার জন্য লড়াই করছে। অতিরিক্ত বর্ণ-ধর্ম সংবেদনশীল উত্তরপ্রদেশে কেরলের মতো উন্নয়ন এবং প্রার্থীকে গুরুত্ব দেওয়া হয় না। এখানে ঐতিহ্যকে গুরুত্ব দেওয়া হয়।"

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.