Uttar Pradesh: কংগ্রেস ছাড়ার পথে এআইসিসি সম্পাদক ইমরান মাসুদ

এআইসিসি সম্পাদক ইমরান মাসুদ কয়েকদিন আগেই বলেন বিজেপির ক্ষমতায় ফেরা আটকাতে পারে একমাত্র সমাজবাদী পার্টি। সেদিন থেকেই তাঁর কংগ্রেস ছেড়ে সমাজবাদী পার্টিতে যাওয়া নিয়ে আলোচনা শুরু হয়েছে।
Uttar Pradesh: কংগ্রেস ছাড়ার পথে এআইসিসি সম্পাদক ইমরান মাসুদ
গতকাল লখনৌতে বৈঠকে প্রিয়াঙ্কা গান্ধী বঢরাছবি উত্তরপ্রদেশ কংগ্রেস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উত্তরপ্রদেশে কংগ্রেস আবার এক সঙ্কটের মুখোমুখি। ইমরান মাসুদের দল ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে। এআইসিসি সম্পাদক ইমরান মাসুদ কয়েকদিন আগেই বলেন বিজেপির ক্ষমতায় ফেরা আটকাতে পারে একমাত্র সমাজবাদী পার্টি। সেদিন থেকেই তাঁর কংগ্রেস ছেড়ে সমাজবাদী পার্টিতে যাওয়া নিয়ে আলোচনা শুরু হয়েছে।

শাহারানপুরের প্রাক্তন বিধায়ক ইমরান মাসুদ বলেন, এসপি একমাত্র দল যারা ইউপিতে বিজেপিকে পরাজিত করতে পারে।

মাসুদকে তাঁর পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, রাজনীতি শুধু পারমুটেশন কম্বিনেশন। নানা সম্ভাবনা আছে। কোন দল ছাড়া বা কোন দলে যোগ দেওয়া অন্যায় নয়।

সাম্প্রতিক নির্বাচনে পরাজিত মাসুদ বলেছেন, তিনি এসপি বা বিএসপিতে থাকলে জয় ১০০শতাংশ সুনিশ্চিত ছিল। এখন তাঁর সমর্থকরাও অধৈর্য হয়ে পড়েছে। তারা বলছে যথেষ্ট হয়েছে। ২০০৭এ প্রথমবার জেতার পরে আর কোন নির্বাচনেই তিনি জেতেননি।.

এসপি নেতারা মনে করেন, ইমরান মাসুদ এসপিতে এলে পশ্চিম উত্তরপ্রদেশে দলের সম্ভাবনা বাড়বে। এসপির বর্ষীয়ান নেতা ও অখিলেশ যাদব সরকারে মন্ত্রী রাজপাল সিং বলেছেন, মাসুদের পরিবারের সঙ্গে সমাজবাদী পার্টি নেতাদের ঘনিষ্ঠ সম্পর্ক আছে।ইমরান মাসুদের কাকা এবং গুরু রাশিদ মাসুদ মুলায়ম সিং যাদব এবং অখিলেশ যাদব দুজনেরই ঘনিষ্ঠ। তাই যদি মাসুদ এসপিতে যোগ দিলে তাতে আশ্চর্য হওয়ার কিছু নেই। কংগ্রেস তার সমর্থন হারিয়ে ফেলেছে। এটা মাসুদের ঘরে ফেরা হবে।

কংগ্রেস নেতাদের যদিও এই ঘটনায় কোন হেলদোল নেই। এক বিশিষ্ট কংগ্রেস নেতা বলেছেন, যার যাবার সে যাবে তাঁরা কিছু করতে পারবেন না। তবে এতে বোঝা যায় যে তাদের কোনদিনই দলের প্রতি আনুগত্য ছিল না।

কংগ্রেস ইতিমধ্যেই প্রাক্তন সাংসদ অন্নু ট্যান্ডনকে হারিয়েছে এসপির কাছে।জিতিনপ্রসাদ গেছেন বিজেপিতে। আর প্রাক্তন বিধায়ক ললিতেশ পতি ত্রিপাঠীও কংগ্রেস ছেড়েছেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.