আরো ভাঙছে উত্তরাখণ্ড BJP! কংগ্রেসে যোগ দিতে প্রস্তুত একাধিক MLA

গত সোমবার উত্তরাখণ্ডে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন রাজ‍্যের মন্ত্রী যশপাল আর্য এবং তাঁর ছেলে MLA সঞ্জীব আর্য। সূত্রের খবর আগামী মাসে কয়েকজন হেভিওয়েট নেতা বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিতে চলেছেন।
আরো ভাঙছে উত্তরাখণ্ড BJP! কংগ্রেসে যোগ দিতে প্রস্তুত একাধিক MLA
প্রতীকী ছবি

গত সোমবার উত্তরাখণ্ডে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন রাজ‍্যের মন্ত্রী যশপাল আর্য এবং তাঁর ছেলে বিধায়ক সঞ্জীব আর্য। সূত্রের খবর বিধানসভা নির্বাচনের আগে আরো ভাঙবে বিজেপি। আগামী মাসে রাজ‍্যের কয়েকজন হেভিওয়েট নেতা বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিতে চলেছেন। প্রসঙ্গত, ২০২২ সালে উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন।

বিজেপি বিধায়কদের দলবদলের বিষয়ে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব সরাসরি রাজ‍্য নেতাদের থেকে খবরাখবর নিচ্ছেন বলে জানা গেছে। কংগ্রেসের অভ্যন্তরীণ সূত্র জানিয়েছে, আপাতত দুই বিজেপি বিধায়ক দলবদল করতে প্রস্তুত। নাম প্রকাশ না করলেও দু'জনেই RSS থেকে উঠে এসেছেন বলে জানিয়েছে কংগ্রেস। ভবিষ্যতে আরও বহু নেতা যোগ দেবেন বলে জানা গেছে।

কংগ্রেস নেতা তথা রাজ‍্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতও দাবি করেছেন, বিজেপি শিবিরের বহু বিধায়ক তাঁর দলের নেতাদের সাথে যোগাযোগ রাখছেন। তবে ২০১৬ সালে যাঁরা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁরা যদি ফের কংগ্রেসে ফিরতে চান তাঁদের কাছ থেকে প্রকাশ‍্যে ক্ষমা প্রার্থনার দাবি তুলেছেন তিনি।

রাজ‍্যের মন্ত্রী হরক সিং রাওয়াত হরিশ রাওয়াতের এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন। যশপাল আর্য, যিনি আগে কংগ্রেসে ছিলেন, প্রত‍্যাবর্তনের পর ক্ষমা প্রার্থনা করেছেন কিনা জানতে চেয়েছেন তিনি।

উত্তরাখণ্ডের দলিত রাজনীতিতে একেবারে প্রথম সারিতে রয়েছেন যশপাল আর্য। বিধানসভা নির্বাচনের মাত্র কয়েক মাস আগে তাঁর সপুত্র বিজেপি ত‍্যাগ রাজ‍্য‌ বিজেপির কাছে বড় ধাক্কা। তিনি আবগারি, পরিবহন এবং সমাজকল্যাণ মন্ত্রকের দায়িত্বে ছিলেন। তবে এই ঘটনা অক্সিজেন জুগিয়েছে কংগ্রেসকে। কারণ উত্তরাখণ্ডে দলিত ভোটারের সংখ্যা বেশ উল্লেখযোগ্য।

হরিশ রাওয়াত জানিয়েছেন, যশপাল আর্যে প্রত‍্যাবর্তন রাজ‍্যে কংগ্রেসের মনোবল অনেক বাড়িয়ে দিয়েছে।

-With IANS Inputs

আরো ভাঙছে উত্তরাখণ্ড BJP! কংগ্রেসে যোগ দিতে প্রস্তুত একাধিক MLA
Uttarakhand: রাজ্য বিজেপিতে ভাঙন, মন্ত্রীপদে ইস্তফা দিয়ে কংগ্রেসে যোগ দুই বিজেপি বিধায়কের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.