প্রিসাইডিংয়ের সামনেই দেদার ছাপ্পা তৃণমূল এজেন্টের! সালারে কংগ্রেসের অভিযোগে সরানো হলো অফিসারকে

People's Reporter: অভিযোগ ওঠে, ওই বুথে তৃণমূল কংগ্রেসের এজেন্ট আব্দুল মাজিদ একের পর এক ভোটার ধরে এনে তাদের ইভিএম-এর কাছে নিয়ে গিয়ে বলে দিচ্ছেন কোন বোতাম টিপতে হবে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

প্রিসাইডিং অফিসারের সামনেই চলছে দেদার ছাপ্পা। অভিযোগ, একের পর এক ভোটার ধরে এনে ভোট করাচ্ছেন তৃণমূল এজেন্ট আব্দুল মাজিদ। সংবাদ মাধ্যমের ক্যামেরাতে ধরা পড়ল সমস্ত ঘটনা। চতুর্থ দফা ভোটের দিন যা নিয়ে তোলপাড় মুর্শিদাবাদের ভরতপুর।

সোমবার রাজ্যের ৫ জেলার ৮ কেন্দ্রে চলছে চতুর্থ দফার ভোট। সকাল থেকে বিভিন্ন বুথে অশান্তি খবর আসছে। আর এবার প্রিসাইডিং অফিসারের সামনেই দেদার ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ভরতপুরের শেখ পাড়ার সালার ইস্ট প্রাথমিক বিদ্যালয়ের ১৬১ নম্বর বুথে।

অভিযোগ ওঠে, ওই বুথে তৃণমূল কংগ্রেসের এজেন্ট আব্দুল মাজিদ একের পর এক ভোটার ধরে এনে তাদের ইভিএম-এর কাছে নিয়ে গিয়ে বলে দিচ্ছেন কোন বোতাম টিপতে হবে। এই ঘটনায় কার্যত চুপ বুথে উপস্থিত প্রিসাইডিং অফিসার। সংবাদ মাধ্যমের গোপন ক্যামেরাতে কম করে এভাবে পাঁচটি ভোটদানের দৃশ্য ধরা পড়ে। এরপর প্রিসাইডিং অফিসারকে এই নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। প্রথমে অভিযোগ অস্বীকার করেন তিনি। এরপর ভিডিও দেখানো হয়। তখন আমতা আমতা করে স্বীকার করেন।

এই নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করে কংগ্রেস। তৎক্ষণাৎ ওই প্রিসাইডিং অফিসারকে সরানোর নির্দেশ দেয় কমিশন। এর আগে এই একই অভিযোগে বীরভূমের ইলামবাজারের ২৫ নম্বর বুথের প্রিসাইডিং অফিসারকে সরিয়েছে কমিশন।

এই নিয়ে তৃণমূলে এজেন্ট আব্দুল মাজিদকে জিজ্ঞাসা করা হলে তিনি এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেন। তিনি জানান, তাঁর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করা হচ্ছে। ভোটাররা বুঝতে পারছিলেন না, তাঁরা চোখে অন্ধ তাই তাঁদের দেখিয়ে দিচ্ছিলাম।

বহরমপুরে কোন কোন বুথে ছাপ্পা হয়েছে জানিয়ে কমিশনকে চিঠি দিয়েছে কংগ্রেস। সেই বুথে পুনর্নির্বাচনের দাবি জানানো হয়েছে।

সোমবার রাজ্যের পাঁচ জেলার আটটি কেন্দ্রে চলছে চতুর্থ দফার নির্বাচন। ভোট গ্রহণ চলছে, বহরমপুর, বীরভূম, বোলপুর, রানাঘাট, কৃষ্ণনগর, আসানসোল, বর্ধমান-পূর্ব ও বর্ধমান-দূর্গাপুর।

ছবি প্রতীকী
Lok Sabha Polls 24: বীরভূমের ইলামবাজারে প্রিসাইডিং অফিসারকে সরাল কমিশন
ছবি প্রতীকী
বুথে ঢুকে ভোটারদের প্রভাবিত করছেন TMC নেতা! ওয়েব কাস্টিংয়ে দেখে প্রিসাইডিং অফিসারকে সরালো কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in