Gujarat: আচমকাই ইস্তফা দিলেন গুরুত্বপূর্ণ এই নেতা, লোকসভা নির্বাচনের আগে কোন্দল বিজেপিতে?

লোকসভা নির্বাচনের ঠিক আগে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে এইভাবে ইস্তফা দেওয়া নিয়ে বিজেপির অন্দরে চাপানউতোর শুরু হয়েছে।
প্রদীপসিন ভাগেলা
প্রদীপসিন ভাগেলাছবি - সংগৃহীত

প্রায় একবছর পর লোকসভা নির্বাচন। তার আগে বড়সড় ধাক্কা খেল গুজরাট বিজেপি। গুজরাট বিজেপির সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা দিয়েছেন প্রদীপসিন ভাগেলা।

পদত্যাগ করার সময়, ভাঘেলা কর্মী-সমর্থকদের বলেছেন – ‘কিছু দিনের মধ্যে সবকিছু ঠিক হয়ে যাবে।’ প্রসঙ্গত, প্রদীপসিন ভাগেলা ২০১৬ সালের ১০ আগস্ট গুজরাট বিজেপির সাধারণ সম্পাদক পদে নিযুক্ত হয়েছিলেন।

গুজরাটে এই মুহূর্তে বেশ কিছুটা চাপেই রয়েছে বিজেপি। দক্ষিণ গুজরাট জুড়ে রাজ্য বিজেপি সভাপতি সিআর পাটিলের বিরুদ্ধে প্রকাশ্যেই বিক্ষোভ দেখাচ্ছেন দলীয় কর্মীরা। তারই মাঝে দলের সাধারণ সম্পাদকের পদ থেকে ভাগেলার ইস্তফা কপালে চিন্তার ভাঁজ ফেলেছে গেরুয়া শিবিরের।

সম্প্রতি গুজরাট বিজেপি লোকসভা নির্বাচনকে সামনে রেখে ‘মহা জন যোগাযোগ অভিযান’ নামে এক কর্মসূচি নিয়েছে। যে কর্মসূচিতে রাজ্যের বুদ্ধিজীবী ও ব্যবসায়ী সম্প্রদায়কে আরও কাছে পেতে চাইছে বিজেপি। এই উদ্দেশ্যে প্রায় ১০০ টি সম্মেলনও করে ফেলেছে রাজ্য বিজেপি।

 তবে লোকসভা নির্বাচনের ঠিক আগে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে ভাগেলার এইভাবে ইস্তফা দেওয়া নিয়ে বিজেপির অন্দরে চাপানউতোর শুরু হয়েছে। ঠিক কী কারণে ইস্তফা দিয়েছেন দলের সাধারণ সম্পাদক, তা এখনও জানা যায়নি। তাঁর অন্য দলে যোগ দেওয়ার ব্যাপারেও কিছু জানা যায়নি। প্রদীপসিন ভাগেলার পরবর্তী পদক্ষেপ নিয়ে শুরু হয়েছে জল্পনা।

প্রদীপসিন ভাগেলা
Rajasthan Assembly Polls: গেহলট পাইলট বিরোধ মেটানো কংগ্রেসের ‘মাস্টারস্ট্রোক’, বলছে সি-ভোটার সমীক্ষা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in