টি রাজা সিং
টি রাজা সিংফাইল ছবি সংগৃহীত

Telangana Polls: সাসপেনশন প্রত্যাহার করে বিজেপির প্রথম প্রার্থী তালিকায় বিতর্কিত টি রাজা সিং

People's Reporter: গোসামহল কেন্দ্র থেকে আবারও মনোনয়ন দেওয়া হয়েছে বিতর্কিত বিধায়ক টি রাজা সিংকে। মনোনয়ন দেবার আগেই তড়িঘড়ি বিজেপির পক্ষ থেকে এই নেতার বিরুদ্ধে থাকা সাসপেনশন প্রত্যাহার করে নেওয়া হয়।

তেলেঙ্গানার আসন্ন বিধানসভা নির্বাচনে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করলো বিজেপি। ১১৯ আসন বিশিষ্ট তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে বিজেপির পক্ষ থেকে প্রথম দফায় ৫২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। তাৎপর্যপূর্ণভাবে গোসামহল কেন্দ্র থেকে আবারও মনোনয়ন দেওয়া হয়েছে বিতর্কিত বিধায়ক টি রাজা সিংকে। তাঁকে মনোনয়ন দেবার আগেই তড়িঘড়ি বিজেপির পক্ষ থেকে এই নেতার বিরুদ্ধে থাকা সাসপেনশন প্রত্যাহার করে নেওয়া হয়।

২০১৮ বিধানসভা নির্বাচনে তেলেঙ্গানা থেকে একমাত্র বিজেপি প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন বিতর্কিত টি রাজা সিং। যিনি একাধিকবার বিভিন্ন বিষয়ে বিতর্কিত এবং উস্কানিমূলক মন্তব্যে করে খবরের শিরোনামে এসেছেন। এর আগে মহম্মদ সম্পর্কে মন্তব্যের জেরে বিতর্ক দেখা দেওয়ায় তাঁকে দল থেকে সাসপেন্ড করে বিজেপি। তেলেঙ্গানা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশের আগেই তাঁকে দলে ফিরিয়ে নেওয়া হয়।

উল্লেখযোগ্যভাবে রাজ্যের চার সাংসদের মধ্যে তিনজনকেই আসন্ন বিধানসভা নির্বাচনে মনোনয়ন দেওয়া হয়েছে। এছাড়াও দলের বর্তমান তিন বিধায়ককেই আবারও মনোনয়ন দেওয়া হয়েছে। টি রাজা সিং ছাড়া অপর দুই বিধায়ক যথাক্রমে ২০২০ এবং ২০২১-এর উপনির্বাচনে জয়ী হয়ে বিধায়ক হন।

করিমনগরের সাংসদ এবং বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বান্দী সঞ্জয় কুমারকে করিমনগর বিধানসভা কেন্দ্র থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। নিজামাবাদের সাংসদ ধরমপুরি অরবিন্দকে কোরাটলা এবং আদিলাবাদের সাংসদ সোয়াম বাপু রাওকে বোয়াথ (এসটি) কেন্দ্র থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিজেপি প্রকাশিত প্রথম তালিকায় নাম নেই কোমাতিরেড্ডি রাজাগোপাল রেড্ডির নাম। যিনি কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে বিধানসভার সদস্যপদ ছেড়ে দেন এবং পরে উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীর কাছে পরাজিত হন।

বিজেপির প্রথম তালিকায় ১২ জন মহিলাকে মনোনয়ন দেওয়া হয়েছে। যদিও এই তালিকায় নাম নেই দলের জাতীয় সহ সভাপতি ডি কে অরুণা এবং প্রাক্তন সাংসদ বিজয়াশান্তির নাম।

আগামী ৩০ নভেম্বর ১১৯ আসন বিশিষ্ট তেলেঙ্গানা বিধানসভার নির্বাচন। ফল ঘোষিত হবে ৩ ডিসেম্বর। রাজ্য বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি ছাড়া এখনও পর্যন্ত ক্ষমতাসীন বিআরএস ১১৫ আসনে এবং কংগ্রেস ৫৫ আসনে প্রার্থী ঘোষণা করেছে।

টি রাজা সিং
Madhya Pradesh Polls: ফলাফলে বদল ঘটাতে পারে বিক্ষুব্ধরা - সতর্ক হচ্ছে বিক্ষোভে জেরবার বিজেপি কংগ্রেস
টি রাজা সিং
তেলেঙ্গানায় কেসিআরকে হারিয়ে সরকার গড়তে পারে কংগ্রেস, অনেক পিছিয়ে BJP, দাবি ABP-CVoter সমীক্ষায়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in