Survey: পাঁচ ভোটমুখী রাজ্যে মোট ১৯.২% উত্তরাখন্ডে ৩৯.৫% দেশে বেকারত্ব বৃদ্ধি নিয়ে চিন্তিত - সমীক্ষা

নির্বাচনমুখী পাঁচ রাজ্যের ৩২.৮ শতাংশ মনে করেন ক্রমাগত দ্রব্যমূল্য বৃদ্ধি এবং অর্থনৈতিক বিষয়ই এই মুহূর্তে দেশের সবথেকে বড়ো সমস্যা। মাত্র ৬.১% মানুষ দুর্নীতিকে সবথেকে বড়ো সমস্যা বলে মনে করেন।
Survey: পাঁচ ভোটমুখী রাজ্যে মোট ১৯.২% উত্তরাখন্ডে ৩৯.৫% দেশে বেকারত্ব বৃদ্ধি নিয়ে চিন্তিত - সমীক্ষা
ছবি প্রতীকীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নির্বাচনমুখী পাঁচ রাজ্যের ৩২.৮ শতাংশ মনে করেন ক্রমাগত দ্রব্যমূল্য বৃদ্ধি এবং অর্থনৈতিক বিষয়ই এই মুহূর্তে দেশের সবথেকে বড়ো সমস্যা। মাত্র ৬.১% মানুষ দুর্নীতিকে সবথেকে বড়ো সমস্যা বলে মনে করেন। আগামী বছর বিধানসভা নির্বাচন হতে যাওয়া উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, মণিপুর এবং গোয়ায় করা এক সমীক্ষা থেকে এই তথ্য উঠে এসেছে। এই সমীক্ষা চালিয়েছে এবিপি-সি ভোটার-আইএএনএস।

উল্লেখযোগ্যভাবে, পাঁচ রাজ্যের মোট ১৯.২ শতাংশ বেকারত্ব বৃদ্ধিকে দেশের বড়ো সমস্যা বলে জানিয়েছেন। যার মধ্যে উত্তরাখণ্ডের ৩৯.৫ শতাংশ বেকারত্ব বৃদ্ধিকে দেশের বড়ো সমস্যা বলে মনে করছেন। পাঁচ রাজ্যের মোট ৮ শতাংশ মানুষ এই বিষয়ে তাঁদের মতামত জানাননি।

কৃষি এবং কৃষকদের সমস্যাকে গুরুত্বপূর্ণ সমস্যা বলে জানিয়েছেন এই পাঁচ রাজ্যের মাত্র ৪.৭ শতাংশ মানুষ। উত্তরাখণ্ডের কেউ কৃষি এবং কৃষকদের সমস্যা সংক্রান্ত প্রশ্নে তাঁদের মতামত জানাননি।

দেশের বিভিন্ন সমস্যা প্রসঙ্গে এই পাঁচ রাজ্যের মানুষ ভিন্ন ভিন্ন মত পোষণ করেছেন। পাঁচ রাজ্যের মোট ১১.৩ শতাংশ কোভিড-১৯কে দেশের সমস্যা বলে মনে করছেন। শুধুমাত্র গোয়াতে ২০.৩ শতাংশ কোভিড-১৯কে দেশের সমস্যা বলে জানিয়েছেন। যা পাঁচ রাজ্যের মধ্যে সর্বাধিক।

পাঁচ রাজ্যের ৬৯০টি আসনের ১,০৭,১৯৩ জন ভোটারের মতামতের ভিত্তিতে এই স্ন্যাপ পোল করা হয়েছে। যেখানে +/- ৩% থেকে +/- ৫% ত্রুটির সম্ভাবনা হিসেবে ধরা হয়েছে।

ছবি প্রতীকী
Survey: পাঁচ ভোটমুখী রাজ্যের ৩১.৮% কেন্দ্রীয় সরকারের কাজে সন্তুষ্ট নন - সমীক্ষা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in