রবার্ট বঢরা ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
রবার্ট বঢরা ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরা

Lok Sabha Polls 24: ‘গোটা দেশ আমাকে চায়,’ সক্রিয় রাজনীতিতে যোগ প্রসঙ্গে মন্তব্য রবার্ট বঢরার

People's Reporter: গান্ধী পরিবারের জামাই হলেও, সক্রিয়ভাবে কখনও রাজনীতিতে আসেননি রবার্ট বঢড়া। তবে চব্বিশের লোকসভায় স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে প্রকাশ করেছিলেন তিনি।

আসন্ন লোকসভা নির্বাচনে আমেঠিতে কংগ্রেসের হয়ে লড়তে চান তিনি, এর আগে প্রকাশ্যে একাধিকবার এই ইচ্ছা প্রকাশ করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরা। এবার তিনি দাবি করলেন, গোটা দেশ চায় তিনি যেন সক্রিয় ভাবে রাজনীতিতে আসেন।

গান্ধী পরিবারের জামাই হলেও, সক্রিয়ভাবে এখনও রাজনীতিতে আসেননি রবার্ট বঢরা। তবে চব্বিশের লোকসভায় স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে প্রকাশ করেছেন তিনি। ররার্ট জানান, আমেঠির বর্তমান সাংসদ স্মৃতি ইরানি নিজের প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ।

তিনি আরও বলেন, ‘‘সারা দেশ থেকে আওয়াজ আসছে। সকলে চান আমি সক্রিয় রাজনীতিতে আসি, কারণ আমি সব সময় দেশের মানুষের মধ্যেই ছিলাম। আমি ১৯৯৯ সাল থেকে আমেঠিতে প্রচার করছি।’’

রবার্ট আরও বলেন, “মানুষ পরিবর্তন চান। তাঁরা বিজেপি থেকে পরিত্রাণ চান। বিজেপি কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করছে। ভারতের মানুষ গান্ধী পরিবারের সঙ্গে রয়েছেন, কারণ তাঁরা রাহুল এবং প্রিয়াঙ্কার কঠোর পরিশ্রম দেখছেন রোজ।“

এই মাসের শুরুতেও ররার্ট বঢরা আমেঠি থেকে লোকসভা ভোটে লড়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। তিনি বলেন, “আমেঠি চায় গান্ধী পরিবারের এক জন সদস্য এখানে আসুন। তাঁকে তাঁরা বিপুল পরিমাণ ভোটে জেতাবেন। সেখানকার বাসিন্দারা এটাও আশা করেন যে, আমি যদি রাজনীতিতে প্রথম পা রাখি কিংবা সাংসদ হওয়ার কথা ভাবি তা হলে যেন আমেঠি থেকেই লড়ি।“

এর আগে, বুধবার আমেঠির গৌরিগঞ্জ এলাকায় দলীয় কার্যালয়ের বাইরে রবার্ট বঢরার ছবি সম্বলিত পোস্টার দেখা গেছে। যদিও রবার্ট জানিয়েছিলেন, আমেঠি ও রায়বেরেলি নিয়ে সিদ্ধান্ত নেবেন দলের শীর্ষ নেতৃত্ব।

সূত্রের খবর, প্রিয়াঙ্কা গান্ধী রায়বেরেলি ও রবার্ট বঢরা আমেঠি থেকে কংগ্রেসের আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। ২৬ এপ্রিলের পর ওই দুই আসন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পরাজিত করে কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত আমেঠিতে জিতেছিলেন বিজেপির স্মৃতি ইরানি।

আমেঠি ও রায়বেরেলিতে আগামী ২০ মে পঞ্চম দফায় নির্বাচন।

রবার্ট বঢরা ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
Tejasvi Surya: ধর্মের ভিত্তিতে ভোট চাওয়ার অভিযোগ! বিজেপি প্রার্থীর তেজস্বী সূর্যের বিরুদ্ধে মামলা
রবার্ট বঢরা ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
Manish Kashyap: পরিযায়ী শ্রমিকদের 'ভুয়ো' ভিডিও করে জেল খেটেছিলেন, সেই ইউটিউবার যোগ দিলেন বিজেপিতে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in