Panjab: রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন চরণজিৎ সিং চান্নি, ঘোষণা কংগ্রেসের

পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন চরণজিৎ সিং চান্নি। রবিবার সন্ধ্যায় কংগ্রেসের তরফ থেকে একথা ঘোষণা করা হয়েছে। বর্তমান চলমান সরকারের শিক্ষামন্ত্রী ছিলেন চরণজিৎ সিং চান্নি।
Panjab: রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন চরণজিৎ সিং চান্নি, ঘোষণা কংগ্রেসের
চরণজিৎ সিং চান্নিছবি সৌজন্যে চরণজিৎ সিং চান্নি-এর ফেসবুক অ্যাকাউন্ট

পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন চরণজিৎ সিং চান্নি। রবিবার সন্ধ্যায় পাঞ্জাবের কংগ্রেস-ইনচার্জ হরিষ রাওয়াত ট্যুইট করে একথা জানিয়েছেন। বর্তমান চলমান সরকারের শিক্ষামন্ত্রী ছিলেন চরণজিৎ সিং চান্নি। আজই তিনি রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিতের সঙ্গে দেখা করে মন্ত্রীসভা গঠনের দাবি পেশ করবেন বলে জানা গেছে।

তিনদিনের নাটকীয় টানাপোড়েনের পর গতকাল কংগ্রেস হাইকম‍্যান্ডের নির্দেশে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন ক‍্যাপ্টেন অমরিন্দর সিং। এরপর থেকেই জল্পনা চলছিল রাজ‍্যের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন। একাধিক নাম উঠে এসেছিল। কিন্তু শেষ পর্যন্ত দলিত নেতা চরণজিৎ চান্নির নাম বেছে নেওয়া হয়।

ট‍্যুইটারে হরিশ রাওয়াত জানিয়েছে, "এটা ঘোষণা করতে‌ আমার খুব আনন্দ‌ হচ্ছে যে সর্বসম্মতিক্রমে পাঞ্জাবের কংগ্রেস আইনসভা দলের নেতা নির্বাচিত হয়েছেন চরণজিৎ সিং চান্নি।"

চান্নিকে মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করার খবর অনেককে চমকে দিয়েছে। কারণ কিছুক্ষণ আগে পর্যন্তও নিশ্চিত ছিল পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন বিদায়ী মন্ত্রিসভার জেল মন্ত্রী সুখজিন্দর সিং রণধাওয়া। সূত্রের খবর, দলের কয়েকজন বিধায়ক রণধাওয়ার নামের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করায় তাঁর নাম বাদ দেওয়া হয়েছে।

মুখ‍্যমন্ত্রী হিসেবে চরণজিৎ চান্নির নাম ঘোষণার পর রণধাওয়া জানান, "হাই কম‍্যান্ডের সিদ্ধান্তে আমি খুব খুশি। যে সমস্ত বিধায়ক আমাকে সমর্থন করেছিলেন তাঁদের সকলকে ধন্যবাদ। চান্নি আমার ভাই।"

চান্নিকে শুভেচ্ছা জানিয়েছেন অমরিন্দর সিংও। তিনি জানিয়েছেন, "আমার‌ শুভকামনা রইলো চরণজিৎ সিং চান্নির প্রতি। আমি আশা করি সীমান্ত রাজ‍্য পাঞ্জাবকে নিরাপদে রাখতে এবং আমাদের জনগণকে ক্রমবর্ধমান সিকিউরিটি হুমকি থেকে রক্ষা করতে সক্ষম হবেন তিনি।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.