Punjab: বুধবার নতুন দলের ঘোষণা করতে চলেছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং
ক্যাপ্টেন অমরিন্দর সিং ফাইল ছবি, ন্যাশনাল হেরাল্ডের সৌজন্যে

Punjab: বুধবার নতুন দলের ঘোষণা করতে চলেছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং

গত ১৮ সেপ্টেম্বর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারিত হবার পর কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। এরপরেই তিনি দিল্লিতে গিয়ে সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে।

আগামীকাল বুধবার নিজের নতুন রাজনৈতিক দলের ঘোষণা করতে চলেছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিং। মঙ্গলবার ক্যাপ্টেনের মিডিয়া উপদেষ্টা রবীন ঠুকরাল ইতিমধ্যেই আগামীকাল ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর সাংবাদিক সম্মেলনের জন্য আমন্ত্রণ পাঠাতে শুরু করেছেন।

গত ১৮ সেপ্টেম্বর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারিত হবার পর কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। এরপরেই তিনি দিল্লিতে গিয়ে সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে। পরবর্তী সময়ে নতুন রাজনৈতিক দল তৈরি করার কথা জানান তিনি। আরও জানান, আগামী নির্বাচনে বিজেপির সঙ্গে আসন সমঝোতা করবে তাঁর নতুন রাজনৈতিক দল।

এর আগে এক ট্যুইট বার্তায় ক্যাপ্টেন অমরিন্দর সিং জানান, পাঞ্জাবে রাজনৈতিক স্থিতাবস্থা ফিরিয়ে না আনা পর্যন্ত তিনি বিশ্রাম নেবেন না। পাঞ্জাবকে তিনি অভ্যন্তরীণ এবং বহিরাগত আক্রমণ থেকে রক্ষা করবেন।

ইস্তফার পর থেকেই পাঞ্জাবের দু’বারের মুখ্যমন্ত্রী এবং তিনবারের প্রদেশ কংগ্রেস সভাপতির আক্রমণের নিশানায় কংগ্রেস এবং বর্তমান সভাপতি নভজ্যোত সিং সিধু। তিনি আরও জানান, নভজ্যোত সিং সিধু যাতে মুখ্যমন্ত্রী না হতে পারেন তার জন্য তিনি তাঁর সমস্ত শক্তি নিয়োগ করে প্রতিরোধ চালাবেন। তাঁর বক্তব্য অনুসারে, সিধুর মত এক বিপজ্জনক ব্যক্তির হাত থেকে পাঞ্জাবকে রক্ষা করার জন্য তিনি যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত।

অমরিন্দর সিং আরও দাবি করেন, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী বঢরা রাজনীতিতে এখনও অপরিণত এবং তাঁদের চারপাশে থাকা মানুষজন রাহুল প্রিয়াঙ্কাকে ভুল বোঝাচ্ছে।

ক্যাপ্টেন অমরিন্দর সিং
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে বৈঠক - ট্যুইট ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর, বাড়ছে BJP যোগের সম্ভাবনা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in