Punjab: পছন্দের আসনে মনোনয়ন না পেয়ে দল ছাড়লেন কংগ্রেস বিধায়ক, যোগ বিজেপিতে

তিনি যে আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতেন সেই আসন এবার দেওয়া হয়েছে সদ্য কংগ্রেসে যোগ দেওয়া সোনু সুদের বোন মালবিকা সুদকে। এই ঘটনাতেই ক্ষুব্ধ হয়ে দলত্যাগ করেন ওই কেন্দ্রের বর্তমান বিধায়ক হরজোত।
Punjab: পছন্দের আসনে মনোনয়ন না পেয়ে দল ছাড়লেন কংগ্রেস বিধায়ক, যোগ বিজেপিতে
বিজেপিতে যোগ দিচ্ছেন কংগ্রেস বিধায়ক হরজোত কমলছবি বিজেপি পাঞ্জাব ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

মনোনয়ন না পেয়ে পাঞ্জাবে দলত্যাগ করলেন এক কংগ্রেস বিধায়ক। মোগা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক হরজোত কমল এদিন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তিনি যে আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতেন সেই আসন এবার দেওয়া হয়েছে সদ্য কংগ্রেসে যোগ দেওয়া সোনু সুদের বোন মালবিকা সুদকে। এই ঘটনাতেই ক্ষুব্ধ হয়ে দলত্যাগ করেন ওই কেন্দ্রের বর্তমান বিধায়ক হরজোত।

এদিন বিজেপিতে যোগ দেবার পর হরজোত কমল বলেন কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে অন্য কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলা হলেও তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। তিনি আরও বলেন, কংগ্রেসের আচরণে তিনি অপমানিত বোধ করেছেন।

এদিন কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশিত হবার পরেই চন্ডীগড়ে বিজেপি অফিসে যান কংগ্রেস বিধায়ক হরজোত কমল। এরপরেই তিনি বিজেপিতে যোগ দেন। এছাড়াও মনোনয়ন না পেয়ে বিজেপিতে যোগ দিয়েছেন রাজ্যসভা সাংসদ প্রতাপ সিং বাজোয়ার ভাই ফতে জং। তিনি কোয়াদিয়ান কেন্দ্রের বিধায়ক ছিলেন।

শনিবার পাঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য ৮৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। রাজ্যের মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নি এবং রাজ্য কংগ্রেস প্রধান নভজ্যোত সিং সিধু তাদের পুরোনো কেন্দ্র চমকৌর সাহিব এবং অমৃতসর পূর্ব কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজ্যসভা সাংসদ প্রতাপ সিং বাজোয়া লড়াই করবেন কোয়াদিয়ান কেন্দ্র থেকে। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী ওম প্রকাশ সোনি লড়াই করবেন অমৃতসর মধ্য কেন্দ্র থেকে।

বিজেপিতে যোগ দিচ্ছেন কংগ্রেস বিধায়ক হরজোত কমল
Punjab: নির্বাচনের মুখে কংগ্রেসে ভাঙন, দল ছেড়ে আপ-এ যোগ তিনবারের বিধায়ক ও প্রাক্তন মন্ত্রীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in