ডবল-ইঞ্জিন সরকারের ডবল সুবিধার উজ্জ্বল উদাহরণ উত্তরপ্রদেশ, যোগীর ঢালাও প্রশংসায় প্রধানমন্ত্রী

তিনি বলেন, "এটা আমাকে এক অসাধারণ সন্তুষ্টি দেয়, যখন দেখি উত্তরপ্রদেশ, যা একসময় দেশের উন্নয়নের অন্তরায় হিসেবে বিবেচিত হতো, আজ তা দেশের বৃহত্তম উন্নয়ন অভিযানের নেতৃত্ব দিচ্ছে।"
ডবল-ইঞ্জিন সরকারের ডবল সুবিধার উজ্জ্বল উদাহরণ উত্তরপ্রদেশ, যোগীর ঢালাও প্রশংসায় প্রধানমন্ত্রী
নরেন্দ্র মোদী এবং যোগী আদিত‍্যনাথছবি সৌজন্যে - ডেকান হেরাল্ড

"ডবল-ইঞ্জিন সরকারের ডবল সুবিধার উজ্জ্বল উদাহরণ উত্তরপ্রদেশ।" বিধানসভা নির্বাচনের কয়েকমাস আগে উত্তরপ্রদেশে গিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের ঢালাও প্রশংসা করে একথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার আলিগড়ে রাজা মহেন্দ্র প্রতাপ সিং স্টেট ইউনিভার্সিটির উদ্বোধন করতে যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, "এটা আমাকে এক অসাধারণ সন্তুষ্টি দেয়, যখন দেখি উত্তরপ্রদেশ, যা একসময় দেশের উন্নয়নের অন্তরায় হিসেবে বিবেচিত হতো, আজ তা দেশের বৃহত্তম উন্নয়ন অভিযানের নেতৃত্ব দিচ্ছে।"

কেন্দ্র ও রাজ্যে বিজেপি সরকারের যৌথ উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, "উত্তরপ্রদেশ ক্রমশ জাতীয় এবং আন্তর্জাতিক বিনিয়োগকারীদের প্রথম পছন্দ হয়ে উঠছে। এটা তখনই সম্ভব হয় যখন একটি অনুকূল পরিবেশ গড়ে তোলা হয়, প্রয়োজনীয় সম্পদ সরবরাহ করা হয়। যোগী সরকার রাজ‍্যের উন্নয়নের জন্য বিনিয়োগ করছে। উত্তরপ্রদেশ এখন ডবল ইঞ্জিন সরকারের ডবল সুবিধার উজ্জ্বল উদাহরণ হয়ে উঠেছে।"

বর্তমান বিজেপি সরকারের প্রশংসা করার পাশাপাশি পূর্বতন সরকারের নিন্দাও করেছেন প্রধানমন্ত্রী। নাম না নিয়ে অখিলেশ যাদব, মায়াবতীর সরকারের বিরুদ্ধে নৈরাজ্যের অভিযোগ তুলে তিনি বলেন, "একটা সময় ছিল যখন রাজ‍্যে‌ শুধু গুন্ডারা শাসন করতো। কিন্তু এখন এইসব তোলাবাজ, মাফিয়ারা জেলের ভেতরে রয়েছে। যা কেলেঙ্কারি হয়েছে রাজ‍্যে, উত্তরপ্রদেশের বাসিন্দারা তা ভুলে যাবেনা না।"

কংগ্রেসকে খোঁচা দিয়ে বলেন, "এটা দেশের দুর্ভাগ্য যে স্বাধীনতা আন্দোলনে অংশ নেওয়া কত সংগ্রামীদের নাম বিংশ শতাব্দীর বহু প্রজন্ম জানতে পারেননি। সেই ভুল এখন শোধরানো হচ্ছে।"

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগে জাট নেতা মহেন্দ্র প্রতাপের নামে বিশ্ববিদ্যালয় স্থাপন বিজেপির একটি রণকৌশল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in