'আব্বাজান' মন্তব্য - যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বিহারের আদালতে পিটিশন দায়ের

সমাজকর্মী তমান্না হাশমি এই পিটিশন দাখিল করেছেন। তামান্না অভিযোগ করেছেন, যোগীজীর মন্তব্য মুসলিম সম্প্রদায়কে অপমানিত করেছেন। আবেদনটি যথাসময়ে শুনানির জন্য আদালত কর্তৃক গ্রহণ করা হবে বলে মনে করা হচ্ছে।
'আব্বাজান' মন্তব্য - যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বিহারের আদালতে পিটিশন দায়ের
যোগী আদিত্যনাথফাইল ছবি

'আব্বাজান' মন্তব্যে উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে পিটিশন দায়ের করা হলো আদালতে। বিহারের মুজফফরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোমবার এই পিটিশন দাখিল করা হয়েছে। স্থানীয় এক সমাজকর্মী তমান্না হাশমি এই পিটিশন দাখিল করেছেন।

নিজের পিটিশনে তামান্না অভিযোগ করেছেন, যোগী আদিত‍্যনাথের মন্তব্য মুসলিম সম্প্রদায়কে অপমানিত করেছেন। আবেদনটি যথাসময়ে শুনানির জন্য আদালত কর্তৃক গ্রহণ করা হবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, রবিবার উত্তরপ্রদেশের কুশিনগরে একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান গিয়ে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ বলেন, "আজ আপনারা সবাই রেশন পাচ্ছেন। ২০১৭ সালের আগে কি এই রেশন পেতেন আপনারা? যারা 'আব্বাজান' বলে ডাকেন, তখন সব রেশন তাঁরাই হজম করতেন। সেই সময় কুশিনগরের রেশম বাংলাদেশ এবং নেপালেও পৌঁছানো হতো। আজ ‌যদি কেউ গরিবের রেশন কেড়ে নেওয়ার চেষ্টা করে, তাহলে তাঁকে জেলে যেতে হবে। আমরা এই অঙ্গীকার নিয়ে কাজ করছি।"

যোগী আদিত্যনাথ
আগে আব্বাজান বলা লোকেরাই রেশন পেত - যোগীর মন্তব্যে নেটদুনিয়ায় বিতর্ক, নিন্দায় ওমর আবদুল্লা

উল্লেখ্য, মুসলমান সম্প্রদায়ের লোকেরা তাঁদের বাবাকে 'আব্বা জান' বলে ডাকেন। এর আগেও একাধিকবার এই সম্প্রদায়কে আক্রমণ করে বিতর্কিত মন্তব্য করেছেন গেরুয়া পোশাকধারী যোগী আদিত্যনাথ।

তমন্না হাশমি একজন সিরিয়াল মামলাকারী। এর আগে বহু রাজনৈতিক ব‍্যক্তিত্বের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তিনি। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে যোগী আদিত্যনাথের বিরুদ্ধে আইপিসি ধারায় বিচারের আবেদন জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in