UP: করোনা থেকে লখিমপুর - সবেতেই একক লড়াই করলে নির্বাচনে জোট কেন? - রাজ্যে একলা চলো নীতি কংগ্রেসের

প্রিয়ঙ্কা গান্ধী বলেন, "কোভিড-১৯ হোক বা অন‍্য কোনো সঙ্কট হোক, এতদিন কংগ্রেস কর্মীরা একাই লড়াই করে এসেছে। এসপি বা বিএসপি কি উন্নাও, লখিমপুর বা হাথরসের জন্য লড়াই করেছিল? কিন্তু আমরা করেছি।"
UP: করোনা থেকে লখিমপুর - সবেতেই একক লড়াই করলে নির্বাচনে জোট কেন? - রাজ্যে একলা চলো নীতি কংগ্রেসের
'প্রতিজ্ঞা-সম্মেলন-লক্ষ‍্য ২০২২'-এ প্রিয়ঙ্কা গান্ধী ছবি প্রিয়ঙ্কা গান্ধীর ট্যুইটারের সৌজন্যে

আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে একলা চলো নীতিতেই হাঁটবে কংগ্রেস। ছোট-বড় কোনো দলের সাথেই জোট করবে না কংগ্রেস। রবিবার একথা জানিয়ে দিয়েছেন দলের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী। মোট আসনের ৪০ শতাংশ মহিলাদের জন্য সংরক্ষিত বলেও জানিয়েছেন তিনি।

পশ্চিম উত্তরপ্রদেশের বুলন্দশহরে কংগ্রেসের আয়োজিত 'প্রতিজ্ঞা-সম্মেলন-লক্ষ‍্য ২০২২' অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় প্রিয়ঙ্কা গান্ধী বলেন, রাজ‍্যের ৪০৩টি আসনেই কংগ্রেস কর্মীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। যদি কংগ্রেসকে জিততেই হয়, তাহলে তারা নিজেরাই লড়াই করে জিতবে।

আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির সাথে কংগ্রেসের জোট নিয়ে জল্পনা শুরু হয়েছিল রাজনৈতিক মহলে। সেই জল্পনা এদিন খারিজ করে দেন কংগ্রেস নেত্রী। তিনি বলেন, "কোভিড-১৯ হোক বা অন‍্য কোনো সঙ্কট হোক, এতদিন কংগ্রেস কর্মীরা একাই লড়াই করে এসেছে। কংগ্রেস কর্মীরাই মানুষকে সাহায্য করতে এগিয়ে এসেছিল। এসপি বা বিএসপি কি উন্নাও, লখিমপুর বা হাথরসের জন্য লড়াই করেছিল? কিন্তু আমরা করেছি।"

প্রিয়ঙ্কা গান্ধীর কথায়, বুথ স্তরে দল শক্তিশালী হলেই নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করা যায়। তিনি কংগ্রেস কর্মীদের বুথ কমিটিগুলিকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন। দলীয় কর্মীদের সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থেকে দলের সমস্ত কর্মকাণ্ড সেখানে পোস্ট করতে বলেছেন তিনি।

বিজেপিকে কটাক্ষ করে প্রিয়ঙ্কা গান্ধী বলেন, দেশের স্বাধীনতা আন্দোলনের প্রতি কোনো সম্মান নেই বিজেপির। কারণ, এই দলের নেতারা দেশের স্বাধীনতার জন্য রক্ত বা ঘাম ঝরাননি। মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু, বি আর আম্বেদকরের মতো নেতারা দেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন।

'প্রতিজ্ঞা-সম্মেলন-লক্ষ‍্য ২০২২'-এ প্রিয়ঙ্কা গান্ধী
Uttar Pradesh: ১০৮ আসন হারাতে পারে বিজেপি, ব্যবধান কমাচ্ছে সমাজবাদী পার্টি - সমীক্ষা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in