Lok Sabha Polls 24: জোর করে বোরখা সরিয়ে মুসলিম মহিলাদের মুখ দেখছেন BJP প্রার্থী! শুরু বিতর্ক

People's Reporter: জেলা নির্বাচনী আধিকারিক জানান, এই কাজ প্রার্থী করতে পারেন না। প্রার্থী আইডি কার্ড খতিয়ে দেখতেই পারেন। ভোটারের পরিচয় পত্র নিয়ে সন্দেহ থাকলে পোলিং অফিসারকে জানাতে হয় প্রার্থীকে।
বিজেপি প্রার্থী মাধবীলতা
বিজেপি প্রার্থী মাধবীলতাছবি - সংগৃহীত

নির্বাচনের দিনও বিতর্কে জড়ালেন হায়দরাবাদের বিজেপি প্রার্থী কোম্পেল্লা মাধবীলতা। তাঁর বিরুদ্ধে সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলাদের বোরখা দিয়ে ঢেকে রাখা মুখ জোর করে দেখার অভিযোগ উঠেছে।

সোমবার দেশে চতুর্থ দফার নির্বাচন চলছে। ১০ রাজ্যের ৯৬টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। যার মধ্যে হায়দরাবাদ কেন্দ্রও রয়েছে। এখানে বিজেপি প্রার্থী মাধবীলতা প্রতিদ্বন্দ্বিতা করছেন চার বারের সাংসদ তথা মিম প্রধান আসাউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে। মাধবীলতার বিরুদ্ধে অভিযোগ, নির্বাচন চলাকালীন জোর করে মুসলিম মহিলাদের বোরখা সরিয়ে মুখ দেখছেন তিনি।

সর্বভারতীয় এক সংবাদসংস্থায় এই প্রসঙ্গে মাধবীলতা বলেন, 'আমি একজন প্রার্থী। আর আইন অনুযায়ী প্রার্থীর প্রতি ভোটারের মুখ ও পরিচয়পত্র খতিয়ে দেখার অধিকার আছে আমার। প্রয়োজনে তার মুখের ঢাকা কাপড় খুলেও দেখতে পারি। আর আমি পুরুষ নই। আমিও একজন মহিলা। তাই মহিলা ভোটারদের বিনয়ের সাথেই অনুরোধ জানাই তাঁদের মুখ দেখাতে। এটাকে নিয়ে যদি কেউ বড় ইস্যু করতে চায় তাহলে তারা ভয় পাচ্ছে'।

যদিও জেলা নির্বাচনী আধিকারিক রোনাল্ড রস জানান, এই কাজ প্রার্থী করতে পারেন না। প্রার্থী আইডি কার্ড খতিয়ে দেখতেই পারেন। কিন্তু তার জন্য মহিলাদের ঘোমটা সরাতে পারেন না। ভোটারের পরিচয় পত্র নিয়ে সন্দেহ থাকলে পোলিং অফিসারকে জানাতে হয় প্রার্থীকে। এই কাজের জন্য পুলিশ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এফআইআর দায়ের করবেন।

আসাউদ্দিন ওয়াইসি এখনও এই ঘটনা নিয়ে মন্তব্য করেননি। তবে ভাইরাল ভিডিওটি তাঁর টুইটার টাইমলাইনে শেয়ার করেছেন। আরও অনেক নেটিজেন এই ভিডিওটি শেয়ার করে বিজেপি প্রার্থীর সমালোচনা করেছেন।

নির্বাচনী প্রাচের বেরিয়েও বিতর্কে জড়িয়েছিলেন বিজেপির এই প্রার্থী। তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছিল। গত ২০ এপ্রিল মাধবীলতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ (295-A)-র অধীনে মামলা নথিভুক্তও হয়। সেই অভিযোগও অস্বীকার করেছিলেন মাধবীলতা।

উল্লেখ্য, ২০০৪ সাল থেকে এই হায়দরাবাদ কেন্দ্রটি জিতে আসছেন আসাউদ্দিন। তার আগে ১৯৮৪ সাল থেকে ১৯৯৯ পর্যন্ত কেন্দ্রটির সাংসদ ছিলেন সুলতান সালাহউদ্দিন ওয়াইসি। এর মধ্যে শুধু ১৯৮৪ সালে নির্দল হিসেবে জয়ী হয়েছিলেন সালাহউদ্দিন। বাকি সময়ে মিমের টিকিটেই জিতেছিলেন তিনি। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে ৫ লক্ষ ১৭ হাজারের বেশি ভোট পেয়েছিলেন আসাউদ্দিন।

বিজেপি প্রার্থী মাধবীলতা
Lok Sabha Polls 24: কেতুগ্রামে তৃণমূল কর্মী খুনে গ্রেফতার ২ জনই শাসক দলের, দাবি সিপিআইএমের
বিজেপি প্রার্থী মাধবীলতা
বুথে ঢুকে ভোটারদের প্রভাবিত করছেন TMC নেতা! ওয়েব কাস্টিংয়ে দেখে প্রিসাইডিং অফিসারকে সরালো কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in