দিল্লিতে অমিত সাহের সাথে বৈঠক 'অপমানিত' ক্যাপ্টেনের, কংগ্রেস নেতার দলবদলের জল্পনা তুঙ্গে

দু'সপ্তাহ আগে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন ক‍্যাপ্টেন অমরিন্দর সিং। তখন সংবাদমাধ্যমে জানিয়েছিলেন রাজনীতিতে সবসময় বিকল্প পথ খোলা থাকে।
দিল্লিতে অমিত সাহের সাথে বৈঠক 'অপমানিত' ক্যাপ্টেনের, কংগ্রেস নেতার দলবদলের জল্পনা তুঙ্গে
ফাইল ছবি দ্য প্রিন্টের সৌজন্যে

পাঞ্জাবে চলমান টানাপোড়েনের মাঝেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি অমিত শাহের সাথে দেখা করলেন 'অপমানিত' কংগ্রেস নেতা ক‍্যাপ্টেন অমরিন্দর সিং। দিল্লিতে অমিত শাহের বাসভবনে দীর্ঘক্ষণ বৈঠক হয় দু'জনের। সন্ধ‍্যা ৬টার সময় অমিত শাহের বাসভবনে পৌঁছান ক‍্যাপ্টেন। ৭টা ১৫ নাগাদ তাঁর গাড়ি শাহের বাসভবন থেকে ‌বেরিয়ে আসে। যদিও সেই‌ গাড়ি ফাঁকা ছিল। মনে করা হচ্ছে শাহের‌ কনভয়ে রয়েছেন তিনি এবং প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তাঁরা।

যদিও কী নিয়ে এই বৈঠক সেই বিষয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেনি কেউই। ক‍্যাপ্টেনের টিম এই বৈঠককে "সৌজন‍্য সাক্ষাৎ" বলে আখ্যায়িত করেছে। তবে ক‍্যাপ্টেনের ভবিষ্যত পরিকল্পনা সংক্রান্ত প্রশ্নের উত্তর এড়িয়ে গেছে।

দু'সপ্তাহ আগে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। তখন সংবাদমাধ্যমে জানিয়েছিলেন রাজনীতিতে সবসময় বিকল্প পথ খোলা থাকে। সেই সময় থেকেই তাঁর দলবদল নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এরপর গতকাল যখন তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা দেন তখন সেই গুঞ্জন আরো জোরালো হয়।

যদিও ক‍্যাপ্টেনের মিডিয়া উপদেষ্টা ‌রবিন ঠুকরাল বিজেপি নেতাদের সাথে এই বৈঠকের কথা অস্বীকার করে গতকাল ট‍্যুইটারে জানিয়েছিলেন, "ক‍্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দিল্লি সফর নিয়ে অনেক কথা হচ্ছে। তিনি ব‍্যক্তিগত কাজে দিল্লি সফরে এসেছেন। এখানে কয়েকজন বন্ধুর সাথে দেখা করবেন তিনি এবং পাঞ্জাবের ‌নতুন‌ মুখ্যমন্ত্রীর জন্য কাপুরথলার বাড়িটিও খালি করবেন। এ নিয়ে অযথা গুজনের প্রয়োজন নেই।"

গত কয়েকদিন ধরেই পাঞ্জাব কংগ্রেসে টানাপোড়েন চলছে। নভজ‍্যোৎ সিং সিধুকে দলের‌ রাজ‍্য সভাপতি করার পরই অপমানিত বোধ করায় মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ক‍্যাপ্টেন। পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী করা হয় সিধু ঘনিষ্ঠ চরণজিৎ সিংকে। তাই বিজেপি নেতাদের সাথে ক‍্যাপ্টেনের এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত,‌ গতকালই আচমকা দলের রাজ‍্য সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন নভজ‍্যোৎ সিং সিধু।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in