‘পিকচার আভি বাকি হ্যায়' - মৈনপুরী নির্বাচনের আগে রাজবংশ ইস্যুতে BJP-কে পাল্টা আক্রমণে অখিলেশ

সিনিয়র বিজেপি নেতা বিএস ইয়েদিউরপ্পা, রাজনাথ সিং, রমন সিং, মেনকা গান্ধী, কৈলাশ বিজয়বর্গীয়সহ বেশ কয়েকজন বিজেপি নেতা ও তাঁদের ছেলেমেয়েদের ছবি টুইটারে পোষ্ট করেছেন অখিলেশ যাদব।
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও অখিলেশ যাদব
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও অখিলেশ যাদব ফাইল ছবি সংগৃহীত

 ‘রাজবংশ’ অভিযোগে এবার বিজেপিকে (BJP) পাল্টা নিশানা করেছেন সমাজবাদী পার্টি (Samajwadi Party) সভাপতি অখিলেশ যাদব (Akhilesh Yadav)। মঙ্গলবার, টুইটারে অখিলেশ যাদব বিজেপির একাধিক শীর্ষ নেতা ও তাঁদের ছেলেমেয়েদের ছবি সামনে এনেছেন, যাঁরা গেরুয়া শিবিরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।

সিনিয়র বিজেপি নেতা তথা কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিউরপ্পা, কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, রমন সিং, মেনকা গান্ধী, কৈলাশ বিজয়বর্গীয়সহ বেশ কয়েকজন বিজেপি নেতা ও তাঁদের ছেলেমেয়েদের ছবি টুইটারে পোষ্ট করে অখিলেশ যাদব লিখেছেন, ‘পিকচার আভি বাকি হ্যায়’ (ছবি এখনো শেষ হয়নি)।

গত ১০ অক্টোবর, প্রয়াত হন মইনপুরী লোকসভা কেন্দ্রের সাংসদ মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav)। এরপর এই কেন্দ্রে উপনির্বাচনের জন্য ৫ ডিসেম্বর, দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন।  

মুলায়ম সিংয়ের ছেড়ে যাওয়া আসনে প্রার্থী হিসেবে স্ত্রী ডিম্পল যাদব (Dimple Yadav)-কে বেছে নিয়েছেন অখিলেশ যাদব ও তাঁর দল সমাজবাদী পার্টি। অন্যদিকে, এই আসনে সমাজবাদী পার্টির প্রাক্তন সাংসদ রঘুরাজ সিং শাক্যকে প্রার্থী করেছে বিজেপি।

বাবার ছেড়ে যাওয়া আসনে অখিলেশ যাদব স্ত্রী ডিম্পল যাদবকে প্রার্থী করায় যাদব পরিবারকে ‘রাজবংশীয়’ বলে তোপ দাগেন বিজেপি নেতারা। বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচারে নেমে উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য বলেন, রাজবংশীয় রাজনীতির অবসান ঘটাতে মনস্থির করেছে উত্তরপ্রদেশের জনগণ।

সোমবার, মইনপুরিতে এক নির্বাচনী সমাবেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এই প্রসঙ্গ তুলে বলেন, "সমাজবাদী পার্টি রাজবংশে পূর্ণ। সেই পরিবার থেকে মুখ্যমন্ত্রী এসেছেন। সাংসদ এবং বিধায়করা রাজবংশ পরিবার থেকে এসেছেন, এমনকি ব্লক প্রতিনিধিরাও ওই পরিবারের লোক।'

এদিন, সেই অভিযোগেরই পাল্টা দিয়েছেন সপা প্রধান অখিলেশ। নির্বাচনী প্রচারের মাঝে, ‘রাজবংশ’ অভিযোগ নিয়ে এক টেলিভিশন সাক্ষাত্কারে অখিলেশ যাদব বলেন, ‘এ নিয়ে কেন বিজেপি নেতাদের জিজ্ঞাসাবাদ করা হয়নি? অখিলেশকেন রাজবংশ নিয়ে এই ধরনের প্রশ্ন বিজেপি নেতাদের সমানে করা হয় না?’

এদিন, অখিলেশ যাদব জানান, তিনি তাঁর দলের জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী। তিনি বলেন, ‘এটি নেতাজির বাড়ি, তার এলাকা। ময়নপুরীর মানুষই তাঁকে (মুলায়মকে) নেতাজিকে বানিয়েছেন। আমি নিশ্চিত, এখানে প্রতিটি ভোট নেতাজির নামেই হবে।’

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in