Lok Sabha Polls 24: নরেন্দ্র মোদী আগে ৪০০ পার বলছিলেন, এখন ১৫০ পারও বলছেন না - রাহুল গান্ধী

People's Reporter: রায়বেরিলিতে মনোনয়ন দাখিলের পর সোমবার নির্বাচনী প্রচারে গিয়ে রাহুল মন্তব্য করেন, তিনি রায়বেরিলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কারণ তাঁর পরিবারের সঙ্গে এই কেন্দ্রের গভীর যোগসূত্র আছে।
রায়বেরিলির জনসভায় রাহুল গান্ধী
রায়বেরিলির জনসভায় রাহুল গান্ধী ছবি জাতীয় কংগ্রেসের এক্স হ্যান্ডেল ভিডিও থেকে স্ক্রীনশট

আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাক্যবাণে বিদ্ধ করলেন বিদায়ী কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সোমবার রাহুল বলেন, আমার পরিবার সবসময় রায়বেরিলির জন্য কাজ করে গেছে, যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মত নয়, যিনি শুধু আদানি ও আম্বানির স্বার্থে কাজ করেন।

রায়বেরিলিতে মনোনয়ন দাখিলের পর সোমবার প্রথম নির্বাচনী প্রচারে গিয়ে রাহুল মন্তব্য করেন, তিনি রায়বেরিলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কারণ তাঁর পরিবারের সঙ্গে এই কেন্দ্রের গভীর যোগসূত্র আছে।

এদিনই কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করে রাহুল গান্ধী বলেন, দেশের বড়ো বড়ো ২২ থেকে ২৫ জন শিল্পপতির ১৬ লক্ষ কোটি টাকার ঋণ মকুব করে দেওয়া হয়েছে। যে টাকা দিয়ে এমজিএনআরইজিএ-র জন্য ২৪ বছরের অর্থ সংস্থান করা যেত।

তিনি আরও বলেন, তাঁর ঠাকুমা ইন্দিরা গান্ধী, বাবা রাহুল গান্ধী, মা সোনিয়া গান্ধী – সকলেই চিরকাল এই রায়বেরিলি কেন্দ্রের উন্নয়নের দিকে নজর দিয়েছেন। এখানকার মানুষের জীবনযাত্রার উন্নয়নের জন্য কাজ করেছেন।

২০০৪ সাল থেকে রায়বেরিলি কেন্দ্রের সাংসদ ছিলেন সোনিয়া গান্ধী। এর আগে এই কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী।

তাঁর ভাষণে, রাহুল গান্ধী সংবাদমাধ্যমকে আক্রমণ করে বলেন, কৃষক এবং বেকার যুবক-যুবতীদের সমস্যাগুলি সংবাদমাধ্যম দেখায় না, যদিও শীর্ষস্থানীয় শিল্পপতিদের পরিবারের বিয়ের অনুষ্ঠানকে প্রাধান্য দেওয়া হয়।

তিনি বলেন, যদি ইন্ডিয়া মঞ্চ ক্ষমতায় আসে, গরিব পরিবারের একটি তালিকা তৈরি করা হবে এবং বার্ষিক ১ লক্ষ টাকা - বা প্রতি মাসে ৮,৫০০ টাকা - এই জাতীয় প্রতিটি পরিবারের একজন মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হবে।

রাহুল আরও বলেন, ইন্ডিয়া মঞ্চের সরকার ছোট কৃষকদের ঋণ মকুব করবে এবং তাদের জন্য ফসলের বৈধ ন্যূনতম সহায়ক সমর্থন মূল্য দেওয়া হবে।

তিনি আরও বলেন, প্রতিরক্ষা বাহিনীতে স্বল্পমেয়াদী নিয়োগের অগ্নিবীর প্রকল্প বন্ধ করা হবে এবং তরুণদের পেনশন সহ সশস্ত্র বাহিনীতে স্থায়ী চাকরির ব্যবস্থা করা হবে।

আগামী ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম ধাপে রায়বেরেলিতে ভোটগ্রহণ করা হবে। এই কেন্দ্রে রাহুলের বিরুদ্ধে বিজেপি প্রার্থী হয়েছেন উত্তরপ্রদেশের মন্ত্রী দীনেশ প্রতাপ সিং।

রায়বেরিলির জনসভায় রাহুল গান্ধী
Lok Sabha Polls 24: বারামতী কেন্দ্রের স্ট্রং রুমের CCTV বন্ধ! 'সন্দেহজনক' দাবি শরদ কন্যা সুপ্রিয়ার
রায়বেরিলির জনসভায় রাহুল গান্ধী
Lok Sabha Polls 24: অভিনয়ের পাশাপাশি শাসকদলের যুবনেত্রী, জানেন সায়নী ঘোষের মোট সম্পত্তির পরিমাণ?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in