অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

Punjab: আরও সঙ্কটে 'ইন্ডিয়া' শিবির? লোকসভায় পাঞ্জাবের সমস্ত আসনেই প্রার্থী দেওয়ার ঘোষণা AAP-এর

People's Reporter: কেজরিওয়াল কংগ্রেসকে নিশানা করে বলেন, “আজ যদি আমি আপনাদের জিজ্ঞেস করি, ৭৫ বছরে কংগ্রেসের শাসনে আমাকে একটা ভালো কাজ বলুন যা কংগ্রেস করেছে। আপনারা বলতে পারবেন না।"

আসন্ন লোকসভায় পাঞ্জাবের ১৩ টি আসনেই প্রার্থী দিচ্ছে আপ। শনিবার এমনই ঘোষণা করলেন দিল্লি মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। পাঞ্জাবের পাশাপাশি চন্ডিগড়ের একটি আসনেও প্রার্থী দেবে আপ। আগামী ১০-১৫ দিনের মধ্যেই প্রার্থীর নাম ঘোষণা করবে আপ, বলে জানান কেজরিওয়াল। কেজরির এই ঘোষণার ফলে আরও সঙ্কটে বিজেপি বিরোধী মঞ্চ 'ইন্ডিয়া'র ভবিষ্যৎ।

শনিবার লুধিয়ানার খান্নায় পাঞ্জাব সরকারের জাতীয় খাদ্য নিরাপত্তা আইনের অধীনে দুয়ারে রেশনের জন্য আয়োজিত একটি সমাবেশে উপস্থিত ছিলেন কেজরিওয়াল। সেই সভায় বক্তব্য রাখার সময় কেজরিওয়াল এই ঘোষণা করেন।

এদিন কেজরিওয়াল পাঞ্জাব বিধানসভায় আপ-কে বিপুল ভোটে জয়ী করার জন্য জনগণকে ধন্যবাদ দিয়ে বলেন, “দুই বছর আগে, আপনারা আমাদের আশীর্বাদ করেছিলেন। আপনারা বিধানসভা নির্বাচনে ১১৭ আসনের মধ্যে ৯২ টি আসন আমাদের দিয়েছেন। আপনারা পাঞ্জাবে ইতিহাস তৈরি করেছেন।“

এরপর আগামী লোকসভা নির্বাচন নিয়ে তিনি বলেন, “আরও একটি অনুরোধ নিয়ে এসেছি। দুই মাসের মধ্যেই লোকসভা নির্বাচন। লোকসভা নির্বাচনের জন্য পাঞ্জাবের ১৩ টি আসন এবং চণ্ডীগড়ের একটি - মোট ১৪ টি আসনে লড়বে আপ। আগামী ১০-১৫ দিনের মধ্যে, AAP এই ১৪ টি আসনের সবকটিতেই তাদের প্রার্থী ঘোষণা করবে।”

তিনি আরও বলেন, “ওই ১৪ টি আসনে আপ-কে আপনারা বিপুল ভোটে জয়ী করবেন।“ পাশাপাশি, এদিন কেজরিওয়াল ভগবন্ত মান সরকারের প্রশংসা করেন বলেন, “গত দুবছরে এই সরকার অনেক কাজ করেছে।“

এরপর কেজরিওয়াল কংগ্রেস-সহ বিরোধী দলগুলিকে নিশানা করে বলেন, “আজ যদি আমি আপনাদের জিজ্ঞেস করি, ৭৫ বছরে কংগ্রেসের শাসনে আমাকে একটা ভালো কাজ বলুন যা কংগ্রেস করেছে। আপনারা বলতে পারবেন না। আমি যদি আপনাদের জিজ্ঞাসা করি, এত বছর ধরে আকালি দল শাসন করেছে পাঞ্জাবে, আমাকে আকালি দলের একটি ভাল কাজ বলুন। আপনাদের মনে নেই।“

উল্লেখ্য, গত মাসে কেজরিওয়াল ঘোষণা করেছিলেন, তাঁর দল হরিয়ানার ৯০ টি বিধানসভা আসনে একক ভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে কিন্তু লোকসভায় বিরোধী ইন্ডিয়া মঞ্চের অংশ হিসাবে লড়াই করবে।

অরবিন্দ কেজরিওয়াল
Haldwani Violence: মাদ্রাসা ভাঙাকে কেন্দ্র করে সহিংসতায় ৫০০০ জনের বিরুদ্ধে মামলা পুলিশের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in