তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও
তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওফাইল ছবি সংগৃহীত

Lok Sabha Polls 24: কংগ্রেসের বিরুদ্ধে ‘আপত্তিকর’ মন্তব্য! কেসিআরের ভোটপ্রচারে নিষেধাজ্ঞা কমিশনের

People's Reporter: গত ৬ এপ্রিল কেসিআরের তেলেঙ্গানার সিরসিলা শহরে একটি সাক্ষাৎকারে ‘আপত্তিকর’ মন্তব্যের জন্য নির্বাচন কমিশনে অভিযোগ করে কংগ্রেস।

ভোট প্রচারে কংগ্রেসের বিরুদ্ধে ‘আপত্তিকর’ মন্তব্যের জেরে তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) প্রধান কে চন্দ্রশেখর রাওয়ের প্রচারে ৪৮ ঘন্টার নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। বুধবার সন্ধ্যে ৮ টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।

বুধবার নির্বাচন কমিশনের প্রকাশিত নির্দেশিকা অনুসারে কেসিআর আগামী ৪৮ ঘন্টা কোনো জনসভা, র‍্যালি, মিটিং, সাক্ষাৎকার করতে পারবেন না।

সম্প্রতি তেলেঙ্গানার সিরসিলা শহরে কেসিআর এক প্রেস মিট করেন। সেই সাংবাদিক বৈঠকে তাঁর করা কিছু ‘আপত্তিকর’ মন্তব্যের বিরুদ্ধে গত ৬ এপ্রিল নির্বাচন কমিশনে অভিযোগ জানায় কংগ্রেস। এরপর কমিশনের পক্ষ থেকে কেসিআরের এই মন্তব্যের প্রেক্ষিতে জবাব চাওয়া হয়েছিল। ২৩ এপ্রিল কমিশনকে জবাবও দিয়েছিলেন তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী।

সেই জবাবে কংগ্রেসের সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন কেসিআর। তিনি জানান অনুবাদ করায় তাঁর কথার অর্থ পরিবর্তন হয়ে গেছে। কেসিআর জানিয়েছিলেন, "তেলেঙ্গানা এবং সিরসিলায় নির্বাচনের দায়িত্বে থাকা অফিসাররা তেলেগু নন। তাঁরা তেলেগুর স্থানীয় ভাষা খুব কমই বোঝে।" এরপর তিনি অভিযোগ করেন, "বাক্যগুলোর ইংরেজি অনুবাদ সঠিক হয়নি, টুইস্টেড।"

কেসিআরের জবাবে সন্তুষ্ট হয়নি কমিশন। কমিশন সিদ্ধান্ত নেয়, কেসিআর আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করেছেন। সেকারণে আগামী ৪৮ ঘন্টার জন্য কেসিআরের প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে কেসিআরই প্রথম নন। চলতি নির্বাচনে এর আগে কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালার নির্বাচনী প্রচারেও নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন। বিজেপি প্রার্থী হেমা মালিনীকে নিয়ে মন্তব্য করেছিলেন তিনি।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও
বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়বেন তাঁরই 'অনুরাগী’ কৌতুক শিল্পী শ্যাম রঙ্গিলা, কেন এই সিদ্ধান্ত?
তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও
Lok Sabha Polls 24: তৃণমূলের থেকে বিজেপিকে ভোট দেওয়া ভালো! অধীরের 'বিকৃত' ভিডিও ভাইরাল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in