নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম বদলে ফেলা হবে - নির্বাচনী ইস্তেহারে প্রতিশ্রুতি কংগ্রেসের

শনিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। গুজরাটবাসীদের জন্য ১০ লক্ষ কর্মসংস্থান এবং সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।
গুজরাটে নির্বাচনী ইশতেহার প্রকাশ কংগ্রেসের
গুজরাটে নির্বাচনী ইশতেহার প্রকাশ কংগ্রেসেরছবি সৌজন্যে গুজরাট কংগ্রেস টুইটার হ্যান্ডেল

গুজরাটে বিধানসভা নির্বাচন আসন্ন। শনিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। ইস্তেহারে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নাম বদলে সর্দার প্যাটেল স্টেডিয়াম করার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস। আগামী ১ ডিসেম্বর এবং ৫ ডিসেম্বর দুদফায় গুজরাটে নির্বাচন হবে। ভোট গণনা হবে আগামী ৮ ডিসেম্বর।

এদিন নির্বাচনী ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে রাজ্য নেতৃত্বের পাশাপাশি উপস্থিত ছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ইস্তেহার প্রকাশের পর তাঁরা বলেন, কংগ্রেস সরকার গঠন করলে প্রথম মন্ত্রিসভার বৈঠকেই সরকারী দলিল হিসাবে নির্বাচনী ইশতেহার গ্রহণ করবে।

নির্বাচনী ইস্তেহারে যে যে প্রতিশ্রুতিগুলি কংগ্রেস দিয়েছে সেগুলির মধ্যে রয়েছে:-

১) গুজরাটবাসীদের জন্য ১০ লক্ষ কর্মসংস্থান,

২) সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণ,

৩) রাজ্যের প্রতিটি মহিলা, বিধবা এবং প্রবীণ মহিলাদের মাসিক ২০০০ টাকা করে ভাতা। এছাড়াও রাজ্যের সমস্ত বেকার যুবককে মাসিক ৩০০০ টাকা করে অনুদান,

৪) ৩০০০টি ইংরেজি-মাধ্যম স্কুল তৈরী করা হবে এবং স্নাতকোত্তর স্তর পর্যন্ত রাজ্যের মেয়েদের সম্পূর্ণ বিনামূল্যে শিক্ষাপ্রদান,

৫) ৩ লক্ষ টাকা পর্যন্ত কৃষিঋণ মুকুব, বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ এবং ৫০০ টাকার বিনিময়ে ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার সরবরাহ,

৬) রাজ্যবাসীর জন্য বিনামূল্যে ১০ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা পরিষেবা, বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা এবং বিনামূল্যে ৫ লক্ষ টাকার ওষুধ সরবরাহ করা হবে।

৭) এর পাশাপাশি কোভিডে আক্রান্ত এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

গুজরাটে ব্যাপক মাত্রায় দুর্নীতির জন্য বর্তমান বিজেপি সরকারকে দায়ী করে গেহলট বলেন - কংগ্রেস যদি ক্ষমতায় আসে, তাহলে বিগত ২৭ বছর ধরে এ রাজ্যের বুকে হওয়া সমস্ত রকম দুর্নীতির তদন্ত করা হবে এবং দোষীদের বিরুদ্ধে মামলা করা হবে।

গুজরাটে নির্বাচনী ইশতেহার প্রকাশ কংগ্রেসের
Gujarat Assembly Polls 22: বিজেপির প্রার্থী বাছাই ঘিরে চরম অসন্তোষ, বাড়ছে 'বিদ্রোহীর' সংখ্যা
গুজরাটে নির্বাচনী ইশতেহার প্রকাশ কংগ্রেসের
Gujarat Assembly Polls 22: বাংলার মতোই গুজরাটেও দলবদলুদের উপর ভরসা ২৭ বছর ক্ষমতায় থাকা বিজেপির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in