Gujarat Assembly Polls 22: প্রথম দফার ভোটে ১৬৭ প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা, শীর্ষে AAP: রিপোর্ট

"প্রথম পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতাকারী ১৬৭ জন প্রার্থী ঘোষণা করেছেন যে তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা আছে। যা মোট প্রার্থীর ১৩ শতাংশ। তবে ২০১৭ সালের সংখ্যার তুলনায় এই সংখ্যা বেশি।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের প্রথম ধাপে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মধ্যে মোট ১৬৭ জন প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা আছে। অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস প্রকাশিত এক সমীক্ষা থেকে এই তথ্য সামনে এসেছে।

অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (ADR) এর প্রধান মেজর জেনারেল ( অবসরপ্রাপ্ত) অনিল ভার্মা জানিয়েছেন, "প্রথম পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতাকারী ১৬৭ জন প্রার্থী ঘোষণা করেছেন যে তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা আছে। যা মোট প্রার্থীর ১৩ শতাংশ। তবে ২০১৭ সালের সংখ্যার তুলনায় এই সংখ্যা বেশি। সেবার ৭৮ জন প্রার্থী ফৌজদারি মামলার মুখোমুখি হয়েছেন বলে প্রকাশ জানিয়েছিলেন।"

ADR এবং গুজরাট ইলেকশন ওয়াচ গুজরাট বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের বিবরণ পরীক্ষা করেছে এবং যেখানে দেখা গেছে ৭৯৯ জন প্রার্থীর মধ্যে (প্রথম পর্বে), ১৬৭ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে।

আম আদমি পার্টি - যারা নিজেদের সবচেয়ে সৎ এবং স্বচ্ছ বলে দাবি করে তাদের মনোনীত ৩০ শতাংশ প্রার্থীর বিরুদ্ধে গুরুতর ফৌজদারি মামলার আছে। বিজেপি (১২ শতাংশ), কংগ্রেস (২০ শতাংশ) এবং বিটিপি (৭ শতাংশ) প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা আছে বলে ভার্মা জানিয়েছেন।

গুজরাট বিধানসভা নির্বাচন - ১ ডিসেম্বর এবং ৫ ডিসেম্বর, দুই ধাপে অনুষ্ঠিত হবে৷ ভোট গণনা হবে ৮ ডিসেম্বর৷

ছবি প্রতীকী
Gujarat Assembly Polls 22: গুজরাট নির্বাচনের কিছু অজানা তথ্য
ছবি প্রতীকী
Gujarat Assembly Polls 22: গুজরাট বিধানসভা নির্বাচনে কোটিপতিদের লড়াই, দেখুন সেই তালিকা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in