বিজেপির প্রার্থী বাছাই ঘিরে 
চরম অসন্তোষ গুজরাটে
বিজেপির প্রার্থী বাছাই ঘিরে চরম অসন্তোষ গুজরাটেপ্রতীকী ছবি

Gujarat Assembly Polls 22: দলীয় নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী, সাসপেন্ড ৭ বিদ্রোহী বিজেপি নেতা

অনেক আসনে কর্মীরা দলীয় প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজুলবেন দেশাই মনোনয়ন দিয়েছেন দীসা আসন থেকে। গান্ধীনগর দক্ষিণ থেকে অল্পেশ ঠাকুর, থারাদ থেকে শঙ্কর চৌধুরী, হিমতনগর থেকে ভিডি জালা।

নির্বাচনমুখী গুজরাটে দলের সাত বিদ্রোহীকে বহিষ্কার করল বিজেপি। রাজ্য বিজেপি প্রধান সি আর পাটিল রবিবার সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাটের সাত বিদ্রোহীকে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেবার কারণে সাসপেন্ড করেছেন।

পার্টির মিডিয়া কো-অর্ডিনেটর যগনেশ দাভে জানিয়েছেন, হরসাদ ভাসাভা (নান্দোদ নির্বাচনী এলাকা - নর্মদা জেলা), অরবিন্দভাই লাদানি (কেশোদ - জুনাগড়), ছত্রসিংহ গুঞ্জরসারিয়া (ধ্রাংধরা - সুরেন্দ্রনগর), কেতন প্যাটেল (পারদি - ভালসাদ), ভারত চাভদা (রাজকোট গ্রামীণ - রাজকোট), উদয় শাহ (ভেরাভাল - গির সোমনাথ) এবং আমরেলি জেলার রাজুলা থেকে করণ বারাইয়াকে দলবিরোধী কার্যকলাপের জন্য সাসপেন্ড করা হয়েছে।

রাজনৈতিক বিশ্লেষক দিলীপ প্যাটেল জানিয়েছেন, কংগ্রেসের তুলনায় এবার বিজেপি অনেক বেশি আসনে বিদ্রোহীর প্রার্থীর সম্মুখীন হচ্ছে।

মধু শ্রীবাস্তব ভাঘোদিয়া (ভাদোদরা) থেকে, দীনেশ প্যাটেল পাদ্রা থেকে, ধবলসিংহ জালা বায়াদ থেকে এবং সমবায় নেতা মাভজি দেশাই ধনেরা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও অনেক আসনে কর্মীরা দলীয় প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেমন রাজুলবেন দেশাই মনোনয়ন জমা দিয়েছেন দীসা আসন থেকে। গান্ধীনগর দক্ষিণ থেকে অল্পেশ ঠাকুর, থারাদ থেকে শঙ্কর চৌধুরী, হিমতনগর থেকে ভিডি জালা।

বিদ্রোহীরা অনেক ক্ষেত্রেই দলের মনোনয়ন পাওয়া প্রার্থীদের প্যারাসুট প্রার্থী বলছে এবং মনে করছে যে শুধুমাত্র স্থানীয় প্রার্থীদেরই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেওয়া উচিৎ ছিল।

সূত্র অনুসারে, এই সপ্তাহে বিজেপি থেকে আরও কিছু দলীয় কর্মীকে নেতাকে সাসপেন্ড করার সম্ভাবনা রয়েছে। কারণ যারা নির্দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং বিজেপি থেকে পদত্যাগ করেননি, তারা সম্ভবত এই ব্যবস্থার মুখোমুখি হবেন।

বিজেপির প্রার্থী বাছাই ঘিরে 
চরম অসন্তোষ গুজরাটে
Gujarat Assembly Polls 22: বাংলার মতোই গুজরাটেও দলবদলুদের উপর ভরসা ২৭ বছর ক্ষমতায় থাকা বিজেপির
বিজেপির প্রার্থী বাছাই ঘিরে 
চরম অসন্তোষ গুজরাটে
Gujarat Assembly Polls 22: সেতু বিপর্যয়ের জের? মোরবি বিধানসভা কেন্দ্রে কী সিদ্ধান্ত নিল বিজেপি?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in