Gujarat Assembly Polls 22: সেতু বিপর্যয়ের জের? মোরবি বিধানসভা কেন্দ্রে কী সিদ্ধান্ত নিল বিজেপি?

২০১৭ সালে কংগ্রেসের প্রতীকে রাজ্য বিধানসভায় নির্বাচিত হবার পর ২০২০ সালে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। এরপর ২০২১ সালের বিধানসভা উপনির্বাচনে তিনি বিজেপির প্রতীকে জয়লাভ করেন।
ভেঙে পড়া মোরবি সেতু
ভেঙে পড়া মোরবি সেতুছবি - সংগৃহীত

মনোনয়ন পেলেন না মোরবির বর্তমান বিজেপি বিধায়ক এবং রাজ্যের মন্ত্রী ব্রজেশ মের্জা। তাঁর বদলে এই কেন্দ্রে মনোনয়ন পেয়েছেন পাঁচ বারের বিধায়ক, বর্ষীয়ান কান্তিলাল অমৃতিয়া। স্থানীয়দের মতে, সাম্প্রতিক সেতু বিপর্যয়ের জেরে জনরোষ সামলাতে তাঁকে মনোনয়ন দেওয়া হয়নি। উল্লেখ্য ওই ঘটনায় ৫১ শিশু সহ ১৪১ জনের মৃত্যু হয়।

যদিও গুজরাট বিজেপি সূত্র থেকে ব্রজেশ মের্জাকে বাদ দেওয়ার সিদ্ধান্তের সঙ্গে এ ধরনের কোনো যোগসূত্রর কথা অস্বীকার করা হয়েছে। উল্লেখ্য ২০১৭ সালে কংগ্রেসের প্রতীকে রাজ্য বিধানসভায় নির্বাচিত হবার পর ২০২০ সালে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। এরপর ২০২১ সালের বিধানসভা উপনির্বাচনে তিনি বিজেপির প্রতীকে জয়লাভ করেন।

মোরবি থেকে মনোনয়ন পাওয়া কান্তিলাল অমৃতিয়া একজন প্রবীণ বিজেপি নেতা এবং ১৯৯৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি বিধানসভায় নির্বাচিত হয়েছিলেন। সাম্প্রতিক ব্রিজ ধসে পড়ার সময় তিনি খবরে আসেন। কারণ ব্রিজ বিপর্যয়ের সময় তিনি নদীতে ঝাঁপ দিয়ে কিছু জীবন বাঁচিয়েছিলেন এবং আরও মানুষকে বাঁচাতে অন্যদের সাহায্য করেছিলেন।

মোরবি আসন থেকে দলীয় প্রার্থী নির্বাচিত হওয়ার পর কান্তিলাল বলেন, আমি সারা জীবন সমাজের সেবা করেছি, এমনকি যখন আমি বিধানসভায় নির্বাচিত না হই, তখনও সমাজের সেবা অব্যাহত রয়েছে, যার কারণে মরবিবাসী আমাকে ভালোবাসে। কেন্দ্রীয় সরকার যদি দিল্লি থেকে মোরবির জনগণের জন্য এক টাকা পাঠায়, আমি নিশ্চিত করব যে সেই এক টাকা মানুষের কাছে পৌঁছে যাবে।"

তিনি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও ব্রজেশ মের্জা এবং তার সমর্থকরা পার্টি লাইনের বিরুদ্ধে কাজ করবেন বলে দলীয় নেতাদের একাংশের আশঙ্কা।

কংগ্রেস দুই নেতার মধ্যে মতপার্থক্যকে কাজে লাগিয়ে এর থেকে লাভবান হওয়ার চেষ্টা করবে বলে জানিয়েছেন কংগ্রেস জেলা কমিটির সভাপতি জয়ন্তভাই প্যাটেল৷ মোরবির সাধারণ মানুষ বিজেপি এবং তাদের নেতৃত্বের উপর ক্ষুব্ধ। শুধু মুখ পরিবর্তন করলে দলকে বিপর্যয়ের হাত থেকে বাঁচানো যাবে না বলেও তাঁর দাবি।

- with inputs from IANS

ভেঙে পড়া মোরবি সেতু
Gujarat Assembly Polls 22: চার্টার্ড বিমানে কোটি কোটি টাকা আনছে AAP, অভিযোগ কংগ্রেসের
ভেঙে পড়া মোরবি সেতু
Gujarat Assembly Polls 22: বিজেপির প্রার্থী তালিকায় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in