GOA: রাজ্যে যারা নির্বাচন জিতবে তারাই কেন্দ্রে সরকার গঠন করবে - পি চিদাম্বরম

গোয়া বিধানসভা নির্বাচন যে রাজনৈতিক দল জিতবে তারাই আগামী সাধারণ নির্বাচনে জয়লাভ করবে। বৃহস্পতিবার এই মন্তব্য করেছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরম।
GOA: রাজ্যে যারা নির্বাচন জিতবে তারাই কেন্দ্রে সরকার গঠন করবে - পি চিদাম্বরম
গোয়ায় কংগ্রেসের অনুষ্ঠানে পি চিদাম্বরমছবি গোয়া কংগ্রেস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

গোয়া বিধানসভা নির্বাচন যে রাজনৈতিক দল জিতবে তারাই আগামী সাধারণ নির্বাচনে জয়লাভ করবে। বৃহস্পতিবার এই মন্তব্য করেছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরম। তাঁর দাবি, সাম্প্রতিক অতীতের ট্রেন্ড অনুসারে তিনি এই বিষয়ে নিশ্চিত।

পানাজীতে দলীয় অফিস উদ্বোধন করে গোয়ায় কংগ্রেসের পর্যবেক্ষক চিদাম্বরম বলেন, ইতিহাস অনুসারে যারা গোয়ায় জয়লাভ করে তারাই সাধারণ নির্বাচনে জয়ী হয়। ২০০৭-এ কংগ্রেস গোয়ায় জিতেছিলো। ২০০৯ সালে সাধারণ নির্বাচনে জয়ী হয়েছিলো কংগ্রেস। ২০১২ সালে আমরা গোয়ায় হেরে যাই। ২০১৪ সালে আমরা দিল্লিতে হেরে যাই। ২০১৭ সালের আমরা জিতলেও ক্ষমতা ধরে রাখতে পারিনি। ২০১৯-এ আবারও আমরা সাধারণ নির্বাচনে হেরে যাই।

তিনি আরও বলেন, ২০২২-এ গোয়া বিধানসভা নির্বাচন জিতবে কংগ্রেস এবং দিল্লিতে জিতবে ২০২৪ সালে। দৃঢ়তার সঙ্গে এগিয়ে যেতে হবে। জয় আমাদের নিশ্চিত।

গোয়াতে নির্বাচনের প্রাক্কালে তৃণমূল, আপ প্রভৃতি রাজনৈতিক দলের আনাগোনা প্রসঙ্গে তিনি বলেন, গোয়া কোনো রাজনৈতিক দলের কলোনী নয় যে, কেউ আসবে আর গোয়া জয় করে নেবে। গোয়ায় রাজ করবেন গোয়ানীজরাই। গোয়া গোয়ানীজদের জন্য।

তিনি আগামী বিধানসভা নির্বাচন পর্যন্ত রাজ্যের কংগ্রেস কর্মীদের একজোট হয়ে কাজ করার অনুরোধ জানান, যাতে কংগ্রেসের জয় সুনিশ্চিত হয়।

চিদাম্বরম বলেন, আমাদের কাছে আলোচনা এবং পরিকল্পনা করার যথেষ্ট সময় আছে। এখন ময়দানে নেমে কাজ শুরু করার সময়। এখন থেকে আগামী ১০০ দিনের মধ্যে নির্বাচন হবে। আমি নির্বাচনের তারিখ জানিনা। কিন্তু আজ থেকে আমাদের আগামি ১০০ দিন গুণতে শুরু করতে হবে। প্রতিদিন আমাদের একটু একটু করে এগোতে হবে। আরও মানুষের কাছে পৌঁছে যেতে হবে। আরও বেশি করে ভোট পেতে হবে। যাতে আগামী ২০২২ সালে গোয়ায় আমরা কংগ্রেস সরকার দেখতে পাই।

- with Agency Input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in