Goa: মনোহর পারিকরের পরবর্তী মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর, আজই বিজেপি ছাড়ছেন

তিনি ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত গোয়ার মুখ্যমন্ত্রী ছিলেন। তৎকালীন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরকে প্রতিরক্ষা মন্ত্রী হওয়ার পরে তিনি গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে মনোনীত হন।
Goa: মনোহর পারিকরের পরবর্তী মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর, আজই বিজেপি ছাড়ছেন
লক্ষ্মীকান্ত পারসেকরফাইল চিত্র - সংগৃহীত

গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং প্রবীণ বিজেপি নেতা লক্ষ্মীকান্ত পারসেকর ঘোষণা করেছেন, তিনি বিজেপি থেকে পদত্যাগ করবেন। আগামী মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তবে দল তাঁকে টিকিট দেয়নি। সংবাদ সংস্থা পিটিআই-এর সাথে কথা বলার সময়, ৬৫ বছর বয়সী এই নেতা বলেন যে, তিনি আর দলে থাকতে চান না। আজ সন্ধ্যার মধ্যে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ জমা দেবেন।

মিঃ পারসেকার বর্তমানে আসন্ন গোয়া নির্বাচনের জন্য গঠিত বিজেপির ইশতেহার কমিটির প্রধান এবং দলের কোর কমিটির সদস্যও। বিজেপি মান্দ্রেম বিধানসভা কেন্দ্র থেকে বর্তমান বিধায়ক দয়ানন্দ সোপ্তেকে মনোনীত করেছে। এই বিধাসভা কেন্দ্র থেকে পারসেকর ২০০২ থেকে ২০১৭ পর্যন্ত বিধায়ক ছিলেন।

প্রসঙ্গত, দয়ানন্দ সোপ্তে ২০১৭ সালের রাজ্য বিধাসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী হিসাবে মিঃ পারসেকরকে পরাজিত করেছিলেন। কিন্তু ২০১৯ সালে অন্য ৯ জন নেতার সাথে বিজেপিতে চলে আসেন। মিঃ পারসেকার বলেন, “এখন পর্যন্ত, আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আমার পরবর্তীতে কী করা উচিত তা পরে সিদ্ধান্ত নেব।” তিনি অভিযোগ করেন, কংগ্রেস থেকে বিজেপিতে আসা দয়ানন্দ সোপ্তে মান্দ্রেমের আসল বিজেপি কর্মীদের অবহেলা করছেন, যার কারণে কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভ রয়েছে।

উল্লেখ্য, মিঃ পারসেকর ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত গোয়ার মুখ্যমন্ত্রী ছিলেন। তৎকালীন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরকে প্রতিরক্ষা মন্ত্রী হিসাবে কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করার পরে তিনি রাজ্যের প্রধান হিসাবে মনোনীত হন।

এই নিয়ে একাধিক নেতা বিজেপি থেকে পদত্যাগ করা সিদ্ধান্ত নিলেন। এর আগে মনোহর পারিকরের পুত্র উৎপল পারিকরও বিজেপি থেকে পদত্যাগ করেছেন। বিজেপি তাঁকেও টিকিট দেয়নি। উৎপল তাঁর বাবার কেন্দ্র পানাজি থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। বিজেপি নেতৃত্ব রাজি না হওয়ায়, তিনি নির্দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন।

লক্ষ্মীকান্ত পারসেকর
Goa: বিজেপি ছাড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের ছেলে, পানাজি থেকে নির্দল হিসেবে লড়বেন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.