Goa: বিজেপি ঘৃণা, বিভেদ ছড়ায়; কংগ্রেস মানুষকে ঐক্যবদ্ধ করার কথা বলে - রাহুল গান্ধী

এদিন দক্ষিণ গোয়ায় রাহুল গান্ধী বলেন, কংগ্রেস বিশ্বাস করে ভারতের মানুষকে ঐক্যবদ্ধ করায়, সবাইকে একসঙ্গে নিয়ে এগোনোর কথা বলে। আমরা মনে করি প্রতিটি ভারতীয়র প্রতিটি প্রয়োজনের জন্য জায়গা দেওয়া উচিৎ।
Goa: বিজেপি ঘৃণা, বিভেদ ছড়ায়; কংগ্রেস মানুষকে ঐক্যবদ্ধ করার কথা বলে - রাহুল গান্ধী
গোয়ায় রাহুল গান্ধী ছবি রাহুল গান্ধীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কংগ্রেস যেখানে মানুষকে ঐক্যবদ্ধ করতে চাইছে, মানুষকে ভালোবাসার কথা বলছে সেখানে বিজেপি মানুষে মানুষে বিভেদ বাড়াচ্ছে, হিংসা, ঘৃণা ছড়াচ্ছে। শনিবার গোয়ার এক সভায় একথা জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

এদিন দক্ষিণ গোয়ায় মৎস্যজীবীদের সঙ্গে এক আলাপচারিতায় রাহুল গান্ধী বলেন, আমি আপনাদের সামনে কংগ্রেস এবং বিজেপির মধ্যে পার্থক্য খুব স্পষ্টভাবে তুলে ধরতে চাই। কংগ্রেস বিশ্বাস করে ভারতের মানুষকে ঐক্যবদ্ধ করায়, সবাইকে একসঙ্গে নিয়ে এগোনোর কথা বলে। আমরা মনে করি প্রতিটি ভারতীয়র প্রতিটি প্রয়োজনের জন্য জায়গা দেওয়া উচিৎ।

তিনি আরও বলেন, ওদের ঘৃণার বিরুদ্ধে আমরা মানুষের জন্য ভালোবাসার হাত বাড়িয়ে দিই। যেখানে যেখানে ওরা বিভেদ, ঘৃণা ছড়াবে আমরা সেখানেই মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ করবো।

দেশে পেট্রোল ডিজেলের দামের ক্রমবর্ধমান বৃদ্ধি প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, পেট্রোলের দাম বাড়ার জন্য আপনারা আমাদের দোষ দিতে পারেননা। যখন ইউপিএ সরকার ক্ষমতায় ছিলো তখন আন্তর্জাতিক বাজারে পেট্রোলের প্রতি ব্যারেলের দাম ছিলো ১৪০ ডলার। এখন বিশ্ব বাজারে আমাদের সময়ের তুলনায় দাম অনেক কম।

তিনি আরও বলেন, কিন্তু আমাদের অনেক বেশি দাম দিয়ে পেট্রোল ডিজেল কিনতে হচ্ছে। আপনারা নিশ্চয়ই বুঝতে পারেন যে এখন পেট্রোলের ওপর করের পরিমাণ সবথেকে বেশি। বিশ্বের মধ্যেও সবথেকে বেশি এবং সেই কারণে আমাদের পেট্রোলের জন্য অনেক বেশি দাম দিতে হয়। বিশ্ব বাজারে পেট্রোলের দাম অনেক বেশি এমনটা নয়। বরং ভারতের পেট্রোলের দাম অনেক বেশি।

রাহুল গান্ধী মৎস্যজীবীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের নিজেদের জিজ্ঞাসা করা উচিৎ, এই টাকা কোথায় যাচ্ছে, কার কাছে যাচ্ছে? এখানে যে কয়লা হাব তৈরি করা হচ্ছে, পেট্রোলের বর্ধিত দাম থেকে যারা লাভবান হচ্ছেন তাঁরা কারা? ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন তারাই এক, দুই, তিন, চার বা পাঁচজন ব্যবসায়ী। যারা এই সব কিছু থেকে লাভবান হচ্ছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in