গুজরাটে বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা BJP শিবিরে, কংগ্রেসে যোগ প্রাক্তন সাংসদের

প্রভাত চৌহান ২০০৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সাংসদ ছিলেন। ২০১৯ সালে বিজেপি এই তাঁকে টিকিট দিতে অস্বীকার করে। সেই কারণে বিধানসভা নির্বাচনের আগে তিনি দল বদলেছেন বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।
গুজরাটে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ
গুজরাটে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদপ্রতীকী ছবি

গুজরাটে বিধানসভা নির্বাচনের আগে ধাক্কা খেলো বিজেপি। কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ প্রভাত সিংহ চৌহান।

৮১ বছর বয়সী প্রভাত সিংহ চৌহান মঙ্গলবার কংগ্রেস নেতা মোহন প্রকাশ এবং সিদ্ধার্থ প্যাটেলের উপস্থিতিতে হাতের পতাকা হাতে তুলে নেন। কংগ্রেসে যোগ দেওয়ার পর প্রাক্তন মন্ত্রী বলেন, "গুজরাটে বিজেপি ব্যর্থ হবে। আগামী নির্বাচনে গেরুয়া শিবির আর গুজরাটে জিততে পারবে না। এই কারণেই আমি কংগ্রেসে যোগ দিয়েছি।”

পঞ্চ মহল কেন্দ্রের সাংসদ ছিলেন প্রভাত সিংহ চৌহান। ২০১৯ সালে বিজেপি এই কেন্দ্র থেকে তাঁকে টিকিট দিতে অস্বীকার করে। সেই কারণে বিধানসভা নির্বাচনের আগে তিনি দল বদলেছেন বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

প্রভাত সিংহ চৌহানের বৌমা সুমন চৌহান পঞ্চমহল জেলার কালোল কেন্দ্রের বিজেপি বিধায়ক। শ্বশুরমশাইয়ের এই দল বদল প্রসঙ্গে তিনি বলেন, "এটা ওনার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি বিজেপির সাথে আছি এবং আমার বাকি পরিবারও বিজেপির সাথে আছে।"

প্রভাত চৌহান ২০০৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সাংসদ ছিলেন। এর আগে ২০০৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত রাজ্যের বিজেপি সরকারে আদিবাসী উন্নয়ন মন্ত্রী ছিলেন তিনি।

গুজরাটে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ
আর্থিক দুর্নীতি মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে তলব ইডির, এবার কি গ্রেফতার হবেন সোরেন?
গুজরাটে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ
বিরোধী জোট প্রসঙ্গে মমতাকে তীব্র আক্রমণ ইয়েচুরির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in