কংগ্রেসের Bharat Jodo Yatra-য় মুনমুন-তনয়া, মেয়েকে সামনে রেখে মায়ের দলবদলের ইঙ্গিত?

জনসংযোগ গড়তে রাহুল গান্ধীর নেতৃত্বে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত 'ভারত জোড়ো যাত্রা' কর্মসূচি নিয়েছে কংগ্রেস। সেখানেই রাহুল গান্ধী এবং কংগ্রেসের অন্য নেতাদের সাথে হাঁটলেন অভিনেত্রী রিয়া সেন।
ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে রিয়া সেন, ইনসেটে মুনমুন সেন
ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে রিয়া সেন, ইনসেটে মুনমুন সেনছবি সৌজন্যে কংগ্রেসের টুইটার হ্যান্ডেল, গ্রাফিক্স - আকাশ

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় পা মেলালেন প্রাক্তন তৃণমূল সাংসদ মুনমুন সেনের মেয়ে। রাহুল গান্ধীর পাশে হাঁটতে দেখা গেল অভিনেত্রী রিয়া সেনকে। এই দৃশ্য দেখে রাজ্য রাজনীতিতে জল্পনা শুরু হয়েছে। মেয়েকে সামনে রেখে এবার কি কংগ্রেসে আসতে চলেছেন প্রাক্তন তৃণমূল সাংসদ? উঠছে সেই প্রশ্ন।

লোকসভা নির্বাচনের আগে জনসংযোগ গড়তে রাহুল গান্ধীর নেতৃত্বে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত 'ভারত জোড়ো যাত্রা' কর্মসূচি নিয়েছে কংগ্রেস। সেই পদযাত্রা এদিন মহারাষ্ট্রের আকোলা জেলায় পৌঁছায়। সেখানেই রাহুল গান্ধী এবং কংগ্রেসের অন্যান্য নেতাদের সাথে হাঁটলেন অভিনেত্রী রিয়া সেন। মিছিলে হাঁটার ছবি সহ একাধিক ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওতে হাঁটতে হাঁটতে একাধিকবার রিয়াকে রাহুলের সাথে কথা বলতেও দেখা গেছে।

রিয়া সেনের ভারত জোড়ো যাত্রায় অংশগ্রহণের একাধিক ছবি কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, "আরও লোক শামিল হচ্ছেন। মানুষের ভয় কমছে। নতুন সূর্য উঠতে চলেছে। অভিনেত্রী রিয়া সেন আজ ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছেন।"

'ঝংকার বিটস', 'নৌকাডুবি' ইত্যাদি ছবির জন্য জনপ্রিয় অভিনেত্রী রিয়া সেনও নিজের টুইটারে মিছিলে হাঁটার ছবি শেয়ার করেছেন। তিনি লেখেন, "কেবল ফিল্ম ইন্ডাস্ট্রির অংশ হিসেবে নয়, একজন গর্বিত নাগরিক হিসেবে এই প্ল্যাটফর্মের অংশ হতে পেরে খুবই খুশি আমি।" এই যাত্রাকে "ঐক্য প্রদর্শনের যাত্রা" হিসাবে বর্ণনা করেছেন তিনি। তিনি বলেন, "দেশের জনগণকে একত্রিত করার উদ্দশ্য নিয়ে করা একটি উদ্যোগের অংশ হতে পেরে আমি কৃতজ্ঞ! একতা প্রদর্শনের এই সাহসী উদ্যোগকে পরিচালনা করার জন্য রাহুল গান্ধীকে অনেক ধন্যবাদ।"

এর আগে মহেশ ভাটের মেয়ে অভিনেত্রী পূজা ভাট এই ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছিলেন। এদিন রিয়ার অংশ গ্রহণকে অভিনন্দন জানিয়ে টুইটারে পূজা ভাট লেখেন, "এটাই সাহসের ব্যাপার। এটি সবচেয়ে অপ্রত্যাশিত জায়গায় দেখা যায়! অনেক শুভকামনা। তোমাকে নিয়ে গর্বিত!" পূজার এই টুইট রিটুইট করে রিয়া লেখেন, "অনেক ধন্যবাদ। আমি দ্বিতীয়, তুমি পথ দেখিয়েছ।"

প্রসঙ্গত, এর আগে মা মুনমুন সেনের হয়ে সক্রিয় ভাবে প্রচার করতে দেখা গিয়েছিল রিয়া সেনকে। মুনমুন সেন ২০১৪ ও ২০১৯ সালে, পরপর দু’বার তৃণমূলের প্রতীকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ২০১৪ সালে বাঁকুড়া লোকসভা কেন্দ্র থেকে জয়ী হলেও, ২০১৯ সালে আসানসোল কেন্দ্রে পরাজিত হন তিনি। ২০১৯ সালে মায়ের প্রচারে এসে সংবাদমাধ্যমের সামনে রিয়া বলেছিলেন, তাঁর রাজনৈতিক মতাদর্শ মায়ের সঙ্গে মেলে। তাই প্রচারে এসেছেন তিনি। এবার রাহুল গান্ধীর পাশে রিয়াকে দেখে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে, মতাদর্শ কি পরিবর্তন হয়েছে এই কবছরে? নাকি মেয়েকে সামনে এনে দলবদল করতে চাইছেন মা?

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে রিয়া সেন, ইনসেটে মুনমুন সেন
Karnataka: BJPর বিরুদ্ধে ভোটার আইডি কেলেঙ্কারির অভিযোগ, মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি কংগ্রেসের
ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে রিয়া সেন, ইনসেটে মুনমুন সেন
'কমিশন ভেঙে দিন' - SSC নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্য এবং কমিশনের ভিন্ন মতে ক্ষুব্ধ বিচারপতি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in