নরেন্দ্র মোদী
নরেন্দ্র মোদীছবি - নরেন্দ্র মোদীর ফেসবুক পেজ

Lok Sabha Polls 24: 'আমার শক্তি সাধারণ নয়, ঈশ্বর আমাকে পাঠিয়েছেন' - নরেন্দ্র মোদী, কটাক্ষ রাহুলের

People's Reporter: মোদী বলেন, আমার মা যখন বেঁচে ছিলেন, আমি বিশ্বাস করতাম যে বাকি পাঁচ জনের মতোই জন্মগ্রহণ করেছি। তিনি মারা যাওয়ার পরে, আমার সমস্ত অভিজ্ঞতা দ্বারা অনুভব করি যে ঈশ্বর আমাকে পাঠিয়েছেন।

নির্বাচনী প্রচারে গিয়ে নিজেকে ঈশ্বরের দূত বলে দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, তিনি যা করেন তাতে ঈশ্বেরর ইচ্ছা থাকে।

তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হওয়ার লক্ষ্যে লড়াই করছেন নরেন্দ্র মোদী। দেশের বিভিন্ন কেন্দ্রে দলীয় প্রার্থীর সমর্থনে প্রচার করছেন তিনি। সম্প্রতি একটি সংবাদ মাধ্যমে সাক্ষাতকার দেন মোদী। সেখানেই তিনি নিজের ক্ষমতা ও কাজ সম্পর্কে মন্তব্য করেন।

সাক্ষাতকারে মোদীকে প্রশ্ন করা হয়েছিল, তিনি এত প্রাণশক্তি কোথা থেকে পান? উত্তরে নরেন্দ্র মোদী বলেন, "আমার মা যখন বেঁচে ছিলেন, আমি বিশ্বাস করতাম যে বাকি পাঁচ জনের মতোই জন্মগ্রহণ করেছি। তিনি মারা যাওয়ার পরে, আমার সমস্ত অভিজ্ঞতা দ্বারা অনুভব করি যে ঈশ্বর আমাকে পাঠিয়েছেন। কারণ এই শক্তি সাধারণ মানুষের মতো হতে পারে না। ঈশ্বর আমাকে দান করেছেন। আমি বিশ্বাস করি, আমি যাই করি ঈশ্বর আমাকে গাইড করেন"।

তাঁর আরও দাবি, ঈশ্বর তাঁকে ২০৪৭-এ বিকশিত ভারতের লক্ষ্য পূরণের জন্য পাঠিয়েছেন। তাঁর ইচ্ছা-মৃত্যুর ক্ষমতা রয়েছে বলেও দাবি করছেন তিনি। 

নরেন্দ্র মোদীর এই মন্তব্যের পর তাঁকে কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, অদ্ভূত বিষয় হলো যাঁকে ঈশ্বর পাঠিয়েছেন, তিনি কি শুধুমাত্র ২২ জনের হয়ে কাজ করার জন্য এসেছেন? তিনি আম্বানি ও আদানির হয়ে কাজ করেন। তিনি ২ মিনিটের মধ্যে আম্বানি ও আদানি যা চান তাই করেন। সেটা রেলপথ হোক কি অগ্নিবীর প্রকল্প।"

রাহুল গান্ধীর আরও প্রশ্ন, মোদীকে ঈশ্বর পাঠিয়ে থাকলে কোভিডের সময় যখন গঙ্গায় মৃতদেহ ভাসছিল, হাসপাতালের সামনে মৃতদেহ জমছিল, তখন তিনি থালা বাজাতে বলছিলেন কেন! যাঁকে ঈশ্বর পাঠিয়েছেন, তিনি বলেছিলেন, মোবাইল ফোনের আলো জ্বালাও। 

কংগ্রেস নেতার কটাক্ষ, “যাঁকে ঈশ্বর পাঠাচ্ছে, তাঁর কাছে তরুণরা রোজগার চাইলে তিনি বলছেন, নালায় গ্যাস রয়েছে। সেই নালায় পাইপ ফেললে গ্যাস বের হবে। তাতে আগুন জ্বালিয়ে পকোড়া বানাও।" 

প্রধান মন্ত্রীর এই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়াতেও নানা কমেন্ট করছেন নেটিজেনরা। বিভিন্ন মিম শেয়ার হয়েছে এই নিয়ে।

উল্লেখ্য, এই নির্বাচনেও বারাণসী কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন নরেন্দ্র মোদী। পর পর দু'বার এই কেন্দ্র থেকে জিতেই তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। ২০১৪ সালে ৩ লক্ষ ৭১ হাজারের বেশি ভোটে জিতেছিলেন তিনি। ২০১৯ সালে সেই ব্যবধান বাড়িয়ে ৪ লক্ষ ৭৯ হাজারের বেশি ব্যবধানে জয়ী হয়েছিলেন মোদী। ২০২৪ লোকসভা নির্বাচনেও জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী মোদী। এই কেন্দ্রে আগামী ১ জুন অর্থাৎ শেষ দফাতে ভোটগ্রহণ হবে।

নরেন্দ্র মোদী
Lok Sabha Polls 24: এক নজরে ষষ্ঠ দফার নির্বাচনে কিছু গুরুত্বপূর্ণ কেন্দ্র এবং হেভিওয়েট প্রার্থীরা
নরেন্দ্র মোদী
'মহিলারা থালা বাজাতে বাজাতে ভোট দিতে যান', বারাণসীতে ভোটের হার বাড়াতে অদ্ভুত উপায় মোদীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in