ছত্তিসগড়ে সরকার গড়ার দৌড়ে বিজেপির থেকে এগিয়ে কংগ্রেস, দাবি একাধিক এক্সিট পোলে
প্রতীকী ছবি - সৌজন্যে আউটলুক

ছত্তিসগড়ে সরকার গড়ার দৌড়ে বিজেপির থেকে এগিয়ে কংগ্রেস, দাবি একাধিক এক্সিট পোলে

Peoples Reporter: ছত্তিসগড়ে কংগ্রেসের ক্ষমতায় আসা নিয়ে সবচেয়ে নিশ্চিত ভবিষ্যদ্বাণী করেছে নিউজ ২৪-টুডে'স চাণক্য। সমীক্ষা অনুযায়ী, ৯০ আসন বিশিষ্ট ছত্তিসগড়ে কংগ্রেস পাবে ৫৭টি এবং বিজেপি পাবে ৩৩টি আসন।

ছত্তিসগড়ে সরকার গড়ার দৌড়ে বিজেপির থেকে বেশ কিছুটা এগিয়ে রয়েছে কংগ্রেস। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশিত একাধিক এক্সিট পোলে তেমনই ইঙ্গিত করা হয়েছে।

টানা দ্বিতীয়বারের জন্য যদি ছত্তিসগড়ে ক্ষমতায় আসে কংগ্রেস, তাহলে আসন্ন লোকসভা নির্বাচনের আগে তা রাহুল গান্ধীদের অনেকটাই অক্সিজেন জোগাবে।

ছত্তিসগড়ে কংগ্রেসের ক্ষমতায় আসা নিয়ে সবচেয়ে নিশ্চিত ভবিষ্যদ্বাণী করেছে নিউজ ২৪-টুডে'স চাণক্য। এদের সমীক্ষা অনুযায়ী, ৯০ আসন বিশিষ্ট ছত্তিসগড়ে কংগ্রেস পাবে ৫৭টি এবং বিজেপি পাবে ৩৩টি আসন।

টাইমস নাউ-ইটিজি, রিপাবলিক টিভি-ম্যাট্রিজ, দৈনিক ভাস্কর এবং ইন্ডিয়া টিভি-সিএনএক্সও কংগ্রেসের জয়ের ইঙ্গিত দিয়েছে। টাইমস নাউ-ইটিজি জানিয়েছে কংগ্রেস ৪৮ থেকে ৫৬ আসন এবং বিজেপি ৩২ থেকে ৪০ আসন পাবে। রিপাবলিক টিভি ক্ষমতাসীন দলকে ৪৪ থেকে ৫২ আসন এবং বিজেপিকে ৩২-৪২ আসন দিয়েছে। দৈনিক ভাস্কর এবং ইন্ডিয়া টিভি উভয়েই জানিয়েছে কংগ্রেস ৪৬-৫৫ আসন পাবে।

রিপাবলিক টিভি বিজেপিকে ৩৪-৪২ আসন দিয়েছে। দৈনিক ভাস্কর ৩৫-৪৫টি এবং ইন্ডিয়া টিভি ৩০-৪০টি আসন দিয়েছে।

এবিপি নিউজ-সি ভোটারের মতে, কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ৪১ থেকে ৫৩ টি আসন। বিজেপির ঝুলিতে যাবে ৩৬ থেকে ৪৮ টি আসন। অন্যান্যদের দখলে থাকবে শূন্য থেকে ৪টি আসন।

ইন্ডিয়া টুডে- অ্যাক্সিস মাই ইন্ডিয়া জানিয়েছে, কংগ্রেস পেতে পারে ৪০ থেকে ৫০ টি আসন এবং বিজেপি পেতে পারে ৩৬ থেকে ৪৬টি আসন।

রবিবার ছত্তিসগড় বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in