Bypoll Results 2022: ৭ আসনের উপনির্বাচনের গণনা চলছে - ৪ কেন্দ্রে এগিয়ে BJP

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে ১ আসনে জয়লাভ করেছে বিজেপি এবং ৩টি তে এগিয়ে রয়েছে। বাকি ৩ টি আসনের ফলাফলে আভাসে এগিয়ে আছে আরজেডি, টিআরএস এবং শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী)।
বিজেপিকে কড়া টক্কর আঞ্চলিক দলগুলির
বিজেপিকে কড়া টক্কর আঞ্চলিক দলগুলিরফাইল ছবি

ছয় রাজ্যের সাত বিধানসভা আসনের উপনির্বাচনে ফলাফল সামনে আসতে শুরু করেছে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে ১ আসনে জয়লাভ করেছে বিজেপি এবং ৩টি তে এগিয়ে রয়েছে। বাকি ৩ টি আসনের ফলাফলে আভাসে এগিয়ে আছে আরজেডি, টিআরএস এবং শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী)।

যে সাতটি আসনে উপনির্বাচন হয়েছে তারমধ্যে বিজেপির দখলে ছিল তিনটি আসন। কংগ্রেসের দখলে দুটি। শিবসেনা এবং আরজেডি-র দখলে একটি করে আসন। যদিও এখনও গণনার যা গতিপ্রকৃতি তাতে কংগ্রেস একটি আসনেও এগিয়ে নেই।

বিহারের গোপালগঞ্জ এবং মোকামা আসনের মধ্যে মোকামা আসনে এগিয়ে আরজেডি। এই কেন্দ্রে আরজেডি-র নীলম দেবী বিজেপি প্রার্থী সোনম দেবীর চেয়ে ১৬৭০৭ ভোটে এগিয়ে রয়েছেন। গোপালগঞ্জ আসনে এখনও পর্যন্ত এগিয়ে বিজেপি প্রার্থী কুসুম দেবী। তিনি আরজেডি প্রার্থী মোহন প্রসাদ গুপ্তার চেয়ে ১৭৮৯ ভোটে এগিয়ে রয়েছেন।

হরিয়ানার আদমপুর আসনে জয়ী হয়েছেন বিজেপির ভাব্য বিষ্ণোই। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের জয়প্রকাশকে ১৬৩৮৮ ভোটে পরাজিত করেছেন। এই আসনটি কংগ্রেসের কাছ থেকে ছিনিয়ে নিল বিজেপি।

মহারাষ্ট্রের আন্ধেরি পূর্ব কেন্দ্রে শিবসেনা উদ্ধব ঠাকরে গোষ্ঠীর প্রার্থী ৬৫৩৩৫ ভোট পেয়ে প্রথম স্থানে আছেন। এই কেন্দ্রে নোটায় ভোট পড়েছে ১২৬৯১। প্রসঙ্গত এই কেন্দ্রে অন্য কোনো প্রতিষ্ঠিত রাজনৈতিক দল প্রার্থী দেয়নি।

ওড়িশার ধামনগর কেন্দ্রে এগিয়ে রয়েছে বিজেপির সূর্যবংশী সূরজ। এই কেন্দ্রটি আগেও বিজেপির দখলে ছিল।

তেলেঙ্গানার মুনুগোডে কেন্দ্রে তেলঙ্গানা রাষ্ট্র সমিতির কুশুকুন্তলা প্রভাকর রেড্ডী বিজেপি প্রার্থী কোমাটিরেড্ডি রাজাগোপাল রেড্ডির চেয়ে ২১৬৯ ভোটে এগিয়ে রয়েছেন।

উত্তরপ্রদেশের গোলা গোরখনাথ কেন্দ্রে বিজেপি প্রার্থী আমন গিরি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টির বিনয় তিওয়ারীকে ৩৪২৯৮ ভোটে পরাজিত করেছেন।

বিজেপিকে কড়া টক্কর আঞ্চলিক দলগুলির
Gujarat Assembly Polls 22: চার্টার্ড বিমানে কোটি কোটি টাকা আনছে AAP, অভিযোগ কংগ্রেসের
বিজেপিকে কড়া টক্কর আঞ্চলিক দলগুলির
Odisha: চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল, ৫৭ হাজার কর্মীকে স্থায়ীকরণের পথে নবীন পট্টনায়ক সরকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in