Bharat Jodo Yatra: টাকার লোভ দেখিয়ে বিরোধীদের শেষ করার চেষ্টা হচ্ছে - রাহুল গান্ধীর নিশানায় বিজেপি

বৃহস্পতিবার ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) লক্ষ্য করে একথা জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রায় নেতৃত্ব দিয়ে এদিন তিনি মহারাষ্ট্রের আকোলায় পৌঁছেছেন।
সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী
সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী ছবি আইএনসি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অর্থশক্তির লোভ দেখিয়ে দেশের বিরোধী দলগুলোকে শেষ করার সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। বৃহস্পতিবার ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) লক্ষ্য করে একথা জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রায় নেতৃত্ব দিয়ে এদিন তিনি মহারাষ্ট্রের আকোলায় পৌঁছেছেন।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এদিন রাহুল বলেন, মহারাষ্ট্রে একজন শিবসেনা (ইউটিবি) বিধায়ককে বিদ্রোহী গোষ্ঠীতে যোগদানের জন্য "৫০ কোটি টাকা"র প্রস্তাব করা হয়েছিল কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন। যদিও পরে জুন মাসে রাজ্যের পূর্ববর্তী মহা বিকাশ আঘাদি সরকারের পতন ঘটানো হয়।

রাহুল গান্ধী বলেন, "শিবসেনা (ইউবিটি) বিধায়কদের ৫০ কোটি টাকা দেওয়া হয়েছিল এবং প্রতিদ্বন্দ্বী শিবিরে যোগ দিতে বলা হয়েছিল। দুর্নীতিবাজরা সেখানে যাচ্ছে এবং বিরোধী দলগুলিকে ধ্বংস করার চেষ্টা চলছে। কিন্তু দেশে ভাল এবং সৎ লোকের অভাব নেই।"

ভারত জোড়ো যাত্রার সময় তাঁর কাছে জনগণের কাছ থেকে প্রধান যে সমস্যাগুলো উঠে আসছে সেই প্রসঙ্গে এদিন তিনি বলেন, এগুলি দেশের কৃষক এবং যুবকদের সাথে সম্পর্কিত, যারা মনে করেন "তাদের কোন ভবিষ্যত নেই"। কংগ্রেস নেতা বলেন, তিনি এই বিষয়গুলি তুলে ধরছেন এবং সরকারের কাছ থেকে উত্তর দাবি করছেন।

রাহুল আরও বলেন, "কৃষকরা দুর্দশায় রয়েছে, তারা তাদের পণ্যের উপযুক্ত দাম পাচ্ছে না, তারা ফসলের ক্ষতির জন্য ক্ষতিপূরণ পাচ্ছে না, ঋণ মওকুফ বা বিমার সুবিধা পাচ্ছেন না। যখন ইউপিএ সরকার ক্ষমতায় ছিল, আমরা কৃষকদের সমস্ত সাহায্য দিয়েছিলাম। দেশের যুবকরা উদ্বিগ্ন যে প্রয়োজনীয় যোগ্যতা এবং দক্ষতা থাকা সত্ত্বেও, শিক্ষা ঋণের জন্য নেওয়া অর্থ ব্যয় করার পরেও চাকরির কোনও নিশ্চয়তা নেই।"

বিরোধী দলগুলির কণ্ঠস্বরকে দমন করা হচ্ছে বলে উল্লেখ করে কংগ্রেস নেতা বলেন, যখনই তারা নোটবাতিল, অর্থনীতি, মুদ্রাস্ফীতি, চীন, সংসদের মতো জনগণের উদ্বেগগুলিকে তুলে ধরার চেষ্টা করেন, তখনই মাইক বন্ধ করে দেওয়া হয়, শাসকদলের পক্ষ থেকে প্রতিষ্ঠানগুলির ওপর এবং বিচার ব্যবস্থার ওপর চাপ সৃষ্টি করা হয়।

তিনি আরও বলেন, "আমরা এই সমস্ত প্রশ্নগুলিকে ভারত জোড়ো যাত্রাপথে তুলে ধরার চেষ্টা করছি এবং অসাধারণ সাড়া পাচ্ছি। লক্ষ লক্ষ মানুষ সর্বত্র আমাদের এই পদযাত্রায় যোগ দিচ্ছেন এবং আমাদের প্রতি ভালবাসা বর্ষিত হচ্ছে।"

সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী
কংগ্রেসের Bharat Jodo Yatra-য় মুনমুন-তনয়া, মেয়েকে সামনে রেখে মায়ের দলবদলের ইঙ্গিত?
সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী
Karnataka: BJPর বিরুদ্ধে ভোটার আইডি কেলেঙ্কারির অভিযোগ, মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in