জয়ন্ত সিনহা
জয়ন্ত সিনহাছবি - সংগৃহীত

Lok Sabha Polls 24: 'ভোট দেওয়ারও প্রয়োজন মনে করেননি', একাধিক কারণে দলীয় সাংসদকে শোকজ নোটিশ বিজেপির

People's Reporter: নোটিশে বলা হয়, 'হাজারিবাগ লোকসভা কেন্দ্রে মনীশ জয়সওয়ালকে দল প্রার্থী ঘোষণা করার পর থেকেই আপনি সাংগঠনিক কাজ করছেন না। আপনার আচরণের কারণে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে'।

নির্বাচনে সক্রিয় না থেকে দলের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে বিজেপি সাংসদ জয়ন্ত সিনহাকে শোকজ করলো গেরুয়া শিবির। দু'দিনের মধ্যে তাঁর আচরণের জবাবদিহি করার নির্দেশ দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত সাংসদের তরফে কোনো প্রতিক্রিয়া মেলেনি।

ঝাড়খণ্ড বিজেপির রাজ্য সম্পাদক আদিত্য সাহু বিজেপি সাংসদ জয়ন্ত সিনহাকে শোকজ নোটিশ পাঠান। নোটিশে বলা হয়, 'হাজারিবাগ লোকসভা কেন্দ্রে মনীশ জয়সওয়ালকে দল প্রার্থী ঘোষণা করার পর থেকেই আপনি সাংগঠনিক কাজ করছেন না। এমনকি নির্বাচনী প্রচারেও অংশগ্রহণ করেননি। ভোট দেওয়ারও প্রয়োজন মনে করেননি। আপনার আচরণের কারণে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে'।

উল্লেখ্য, গত ২ মার্চ জয়ন্ত সিনহা এক্স মাধ্যমে জে পি নাড্ডাকে জানিয়েছিলেন, আমাকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হোক। আমি ভারত এবং গোটা বিশ্বে জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করতে চাই। তবে অর্থনীতি এবং শাসন সংক্রান্ত সমস্ত বিষয়ে দলের সাথে কাজ করবো।

দলের তরফ থেকে এরপর তাঁকে কিছু বলা না হলেও নির্বাচনী প্রচার থেকে নিজেকে দূরে রেখেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহার ছেলে জয়ন্ত সিনহা।

শুধু তাই নয় পঞ্চম দফা নির্বাচনের আগে হাজারিবাগের কংগ্রেস প্রার্থী জয়প্রকাশ ভাই প্যাটেলকে সমর্থনের ঘোষণা করেন জয়ন্ত সিনহার পুত্র আশির সিনহা।

২০১৪ সালে হাজারিবাগ কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন জয়ন্ত সিনহা। তারপর তাঁকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী করা হয়েছিল। এরপর ২০১৯ সালে জিতলেও মন্ত্রিসভায় জায়গা পাননি আর তিনি। ২০২৪ লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী পছন্দ না হওয়ায় দলের কোনো কাজেই সাহায্য না করায় তাঁর উপর ক্ষুব্ধ হয়েছে গেরুয়া শিবির।

জয়ন্ত সিনহা
কমিশনের নির্দেশে ক্ষুব্ধ অভিজিৎ গাঙ্গুলি! আদালতের যাওয়ার হুঁশিয়ারি বিজেপি প্রার্থীর
জয়ন্ত সিনহা
Lok Sabha Polls 24: ভোট পরবর্তী হিংসা বিহারে, বিজেপি-আরজেডি সংঘর্ষে বলি ১, আহত বহু
জয়ন্ত সিনহা
Kangana Ranaut: ‘গো ব্যাক কঙ্গনা’, প্রচারে গিয়ে তীব্র বিক্ষোভের মুখে মান্ডির বিজেপি প্রার্থী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in