Bihar: কৃষি আইন নিয়ে প্রকাশ্য বিতর্কে আসুন - তেজস্বী যাদবকে চ্যালেঞ্জ কেন্দ্রীয় মন্ত্রীর

সম্ভবত এই প্রথম নরেন্দ্র মোদী সরকারের মন্ত্রী নিত্যানন্দ রাই বিহার বিধানসভায় বিরোধী দলনেতা তেজস্বী যাদবকে তিনটি কৃষি আইন নিয়ে তাঁর সঙ্গে প্রকাশ্য বিতর্কের জন্য চ্যালেঞ্জ জানালেন।
Bihar: কৃষি আইন নিয়ে প্রকাশ্য বিতর্কে আসুন - তেজস্বী যাদবকে চ্যালেঞ্জ কেন্দ্রীয় মন্ত্রীর
কেন্দ্রীয় মন্ত্রী নিত্যানন্দ রাই এবং বিরোধী দলনেতা তেজস্বী যাদবফাইল ছবি ট্যুইটারের সৌজন্যে

সম্ভবত এই প্রথম নরেন্দ্র মোদী সরকারের একজন মন্ত্রী বিহার বিধানসভায় বিরোধী দলনেতা তেজস্বী যাদবকে চ্যালেঞ্জ জানালেন তিনটি কৃষি আইন নিয়ে তাঁর সঙ্গে বিতর্কের জন্য। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই, রবিবার সন্ধ্যায় উত্তর বিহারের দ্বারভাঙ্গা শহরে বিজেপি কিষাণ মোর্চার সভায় ভাষণ দেওয়ার সময় বলেন যে, তিনি তেজস্বী যাদবকে প্রকাশ্য মঞ্চে নতুন কৃষি আইন নিয়ে বিতর্ক করার চ্যালেঞ্জ জানাচ্ছেন।

রাই বলেন - "তেজস্বী যাদবের প্রকাশ্য প্ল্যাটফর্মে আসা উচিত এবং কৃষি আইন নিয়ে আমাদের সাথে বিতর্ক করা উচিত। যদি তিনি আমার সাথে বিতর্ক বা আলোচনার জন্য না আসেন, তাহলে তাঁর উচিত লিফলেটগুলিতে তাঁর মতামত ছাপিয়ে পাবলিক ডোমেইনে রাখা "

তিনি আরও বলেন "কৃষি আইনের অন্তর্ভুক্ত চুক্তি চাষ কৃষকদের উপকার করবে। আমাদের সরকার কর্তৃক গৃহীত বিলে বিধান রয়েছে যে কৃষকদের দ্বারা একটি গ্রুপ গঠন করা যাবে এবং কোম্পানিগুলোর সাথে চুক্তি করা যাবে। এক্ষেত্রে কৃষকদের তাদের ফসল উৎপাদনের জন্য ঋণ নেওয়ার প্রয়োজন নেই। তারা তাদের উৎপাদিত পণ্যের সঠিক সহায়ক মূল্য পাবে”।

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন: "স্বাধীনতার পর এই প্রথম, নরেন্দ্র মোদী সরকারের সময় দেশের কৃষকরা উপকৃত হচ্ছেন। এর আগে, কংগ্রেস সরকারের সময়, মধ্যস্বত্বভোগীরা সক্রিয় ছিল, যারা সরকারের দেওয়া তহবিল ভোগ করতো। নরেন্দ্র মোদী সরকারে, কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি অর্থ স্থানান্তর করা হচ্ছে। এই সরকারের দুর্নীতি শূন্য।"

বর্তমান কৃষক আন্দোলন সম্পর্কে মন্তব্য করে গিরিরাজ সিং বলেছেন, “বর্তমানে যে কৃষক আন্দোলন চলছে, তা যতটা না কৃষকদের স্বার্থ জড়িত, তার থেকে বেশি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।”

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in