UP: নতুন নামের রং শুকোনোর আগেই সমাজবাদী পার্টি ক্ষমতায় এসে আসল নাম ফিরিয়ে আনবে - অখিলেশ যাদব
অখিলেশ যাদব এবং যোগী আদিত্যনাথছবি সৌজন্যে ডেকান হেরাল্ড

UP: নতুন নামের রং শুকোনোর আগেই সমাজবাদী পার্টি ক্ষমতায় এসে আসল নাম ফিরিয়ে আনবে - অখিলেশ যাদব

২০১৭ সালে ক্ষমতায় আসার পর উত্তরপ্রদেশের একাধিক জায়গার নাম বদল করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যে জায়গাগুলোর নাম পরিবর্তন করা হয়েছে সেগুলো সবই মুসলিম সম্প্রদায়ের সাথে সম্পর্কিত।

ক্ষমতায় এলে যোগী সরকার যতগুলো জায়গার নাম বদল করেছে সেগুলো আবার পুরনো নামে ফিরিয়ে আনা হবে। সোমবার এক সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।

অখিলেশ যাদব বলেছেন, "নতুন নামফলকের রং শুকিয়ে যাওয়ার আগেই আমরা ক্ষমতায় ফিরে আসব। তারপর ওই সমস্ত জায়গার আসল নাম ফিরিয়ে আনবো।"

প্রসঙ্গত, ২০১৭ সালে ক্ষমতায় আসার পর উত্তরপ্রদেশের একাধিক জায়গার নাম বদল করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যে জায়গাগুলোর নাম পরিবর্তন করা হয়েছে সেগুলো সবই মুসলিম সম্প্রদায়ের সাথে সম্পর্কিত। গত শনিবার অখিলেশ যাদবের সংসদীয় এলাকা আজমগড়ের নাম পরিবর্তন করার প্রস্তাব দিয়েছেন আদিত্যনাথ। মুখ্যমন্ত্রীর এই প্রস্তাবের প্রেক্ষিতেই এই মন্তব্য করেছেন অখিলেশ যাদব।

সমাজবাদী পার্টি প্রধানের অভিযোগ, বিজেপি উত্তরপ্রদেশকে ধ্বংস করছে। তিনি বলেন, "আমরা পাঁচ বছর আগে যা করেছি, তারা (যোগী সরকার) এখন তা করছে। আমাদের শাসনকালে শুরু হওয়া প্রকল্পগুলির শুধু উদ্বোধন করেছে বিজেপি। আর কিছু করেনি। কোভিড যখন ভয়াবহ আকার ধারণ করেছিল, তখন আজমগড়কে একটি অক্সিজেন প্ল‍্যান্টও দিতে পারেনি তারা, উত্তরপ্রদেশকে এখন কী উন্নয়ন দেবে তারা?"

অখিলেশ যাদবের দাবি, মহামারীর সময় অভিবাসী শ্রমিকদের সাহায্য করেছিলেন তাঁর দলের কর্মীরা। বিজেপি ক্ষমতায় থাকা সত্ত্বেও কিছু করেনি‌।

অন‍্যদিকে, রাজ‍্যে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সোমবার একাধিক ছোট দলের সাথে জোট ঘোষণা করেছে সমাজবাদী পার্টি। এদের মধ্যে রয়েছে ভারতীয় কিষাণ সেনা, পলিটিক্যাল জাস্টিস পার্টি, অখিল ভারতীয় নবনির্মাণ পার্টি এবং লেবার পার্টি।

অখিলেশ যাদব এবং যোগী আদিত্যনাথ
UP: ক্ষমতা ধরে রাখতে মরিয়া! কার্যত অস্তিত্বহীন ছোট দলগুলোর সাথেও হাত মেলালো BJP

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in