Assam: ৫ আসনের উপনির্বাচনে চলছে ভোটগ্রহণ, বেলা ১টা পর্যন্ত ভোট পড়েছে ৫১.৬৫%

৫ কেন্দ্রের উপনির্বাচনে মোট প্রার্থী ৩১। বিজেপির পক্ষ থেকে ৩টি কেন্দ্রে প্রার্থী দেওয়া হয়েছে। এই তিনজনই অন্য দল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপি জোটসঙ্গী ইউপিপিএল বাকি দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে।
Assam: ৫ আসনের উপনির্বাচনে চলছে ভোটগ্রহণ, বেলা ১টা পর্যন্ত ভোট পড়েছে ৫১.৬৫%
আসামের পাঁচ কেন্দ্রে চলছে ভোটগ্রহণছবি অল ইন্ডিয়া রেডিও নিউজ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আসামের পাঁচ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে শনিবার সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বেলা ১টা পর্যন্ত এই পাঁচ কেন্দ্রে ভোট পড়েছে ৫১.৬৫ শতাংশ। যার মধ্যে বাজালি জেলার কেন্দ্রে ভোট পড়েছে ৬২%, বাকসা জেলায় ভোট পড়েছে ৪৭%, গোসাইগাঁও জেলায় ৫৭.৯৪%, শিবসাগরে ৫৪.৫২ শতাংশ এবং টিটাবরে ৩৫.১৩%। পাঁচ কেন্দ্রের নাম মারিয়ানি, থোরা, ভবানীপুর, গোসাইগাঁও এবং তামুলপুর।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক নীতিন খাড়ে জানিয়েছেন এখনও পর্যন্ত কোনো কেন্দ্র থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাজ্যের এক নির্বাচনী আধিকারিক জানিয়েছেন রাজ্যের রীতি মেনে বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্র সাজানো হয়েছে। রাজ্যের ১১৭৬ ভোটকেন্দ্রেই কোভিড প্রোটোকল মেনে ভোটগ্রহণ চলছে।

আসামে পাঁচ কেন্দ্রে মোট ভোটারের মধ্যে মহিলা ভোটারের সংখ্যা ৩,৯৩,০৭৮। পাঁচ কেন্দ্রের উপনির্বাচনে মোট প্রার্থীর সংখ্যা ৩১। বিজেপির পক্ষ থেকে তিনটি কেন্দ্রে প্রার্থী দেওয়া হয়েছে। এই তিনজনই অন্য দল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপি জোটসঙ্গী ইউপিপিএল বাকি দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের পক্ষ থেকে পাঁচ আসনেই প্রার্থী দেওয়া হয়েছে।

এই দুই দলের প্রার্থী ছাড়াও ভবানীপুর এবং গোসাইগাঁও কেন্দ্রে এআইইউডিএফ প্রার্থী দিয়েছে। অখিল গগৈ-এর রায়জোর দল থোরা এবং মারিয়ানি কেন্দ্রে প্রার্থী দিয়েছিলেন। এছাড়া বোড়োল্যান্ড পিপলস পার্টি প্রতিদ্বন্দ্বিতা করছে গোসাইগাঁও কেন্দ্রে।

উল্লেখ্য, গত বছর আসামের বিধানসভা নির্বাচনের সময় বিপিএফ এবং এআইইউডিএফ কংগ্রেসের মহাজোটের সঙ্গী ছিলো। রাজ্যের দুই বিধায়কের মৃত্যু, কংগ্রেসের দুই বিধায়ক এবং এক এআইইউডিএফ বিধায়কের বিজেপিতে যোগ দেওয়ায় পাঁচটি আসন শূন্য হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in